Bajaj Pulsar 125: চমকে দিল বাজাজ, ABS মোড ও ডিজিটাল স্ক্রিন নিয়ে হাজির পালসার ১২৫ বাইকের নতুন ভার্সন

Published on:

2024 Bajaj Pulsar 125 Bike Launch Date

ভারতের মোটরসাইকেলের বাজারে অতি জনপ্রিয় মডেল Pulsar রেঞ্জ জুড়ে আপডেট দিয়ে চলেছে বাজাজ অটো (Bajaj Auto)। সেক্ষেত্রে লাইনআপের সবচেয়ে সস্তার বাইক Bajaj Pulsar 125-ই বা বাদ যায় কেন! এবারে নতুন ফিচারে মুড়িয়ে এই বাইক উপস্থাপন করতে চলেছে সংস্থা। ইতিমধ্যেই ডিলারশিপগুলিতে নতুন ভার্সনের পালসার ১২৫ পৌঁছানোর কাজ চালু হয়ে গিয়েছে। এতে নতুনত্ব হিসেবে ফুল ডিজিটাল কনসোল থাকছে, যা Pulsar N250-এর থেকে নেওয়া। আবার বাঁদিকে নতুন সুইচ-কিউব দেখে অনুমান করা হচ্ছে, এটি এবিএস মোড পরিবর্তনের জন্য দেওয়া হয়েছে।

Bajaj Pulsar 125-এর আপডেট ভার্সন আসছে

সম্প্রতি @autoholic_nation নামক এক ইনস্টাগ্রাম পেজ থেকে Bajaj Pulsar 125-এর নতুন প্রজন্মের মডেলের ছবি প্রকাশ করা হয়েছে। ডিজাইন ও হার্ডওয়্যারে কোন পরিবর্তন সেভাবে নজরে পড়েনি। আগের মতই রয়েছে পেশীবহুল বডিওয়ার্ক, ডিআরএল সমেত হ্যালোজেন হেডলাইট, স্প্লিট সিট এবং গ্র্যাবরেল। এছাড়া টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ডুয়েল রিয়ার স্প্রিং এবং রিয়ার ড্রাম ব্রেক সমেত ফ্রন্ট ডিস্ক ব্রেকে ছুটবে এই বাইক।

অনুমান করা হচ্ছে, পূর্বের মতোই Bajaj Pulsar 125 এবারও একটি ১২৪.৪ সিসি ইঞ্জিন সহ আনা হবে। যা থেকে সর্বোচ্চ ১১.৬৪ বিএইচপি শক্তি এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের গতির সাথে তাল মেলাতে থাকছে ৫-স্পিড গিয়ারবক্স। নতুন কিছু ফিচার্স যোগ করার জন্য পালসার ১২৫-এর দাম সামান্য বাড়ানো হবে কিনা, তা লঞ্চের পরই বোঝা যাবে। বর্তমানে এটি কিনতে খরচ পড়ে ৯০,০০৩ টাকা (এক্স-শোরুম)।

Bajaj Pulsar 125-এর প্রতিদ্বন্দ্বী বাইক হিসেবে রয়েছে – Honda SP 125, TVS Raider 125 ও Hero Glamour। এদিকে রাত পোহালেই ভারতের বাজারে পা রাখছে সবচেয়ে বড় ইঞ্জিনের Pulsar NS400। এই ফ্ল্যাগশিপ বাইক NS200-এর উপর ভর করে এবং Dominar 400-র ইঞ্জিন সমেত হাজির হবে। এতে ৬-ধাপ গিয়ারের সাথে থাকবে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

সঙ্গে থাকুন ➥