Homeস্মার্টওয়াচদূর্ঘটনার খবর পৌঁছে দেওয়া বা হার্ট অ্যাটাকের আগাম পূর্বাভাস, স্মার্টওয়াচের সংজ্ঞা বদলে...

দূর্ঘটনার খবর পৌঁছে দেওয়া বা হার্ট অ্যাটাকের আগাম পূর্বাভাস, স্মার্টওয়াচের সংজ্ঞা বদলে দিয়েছে Apple Watch

Apple-এর একটি যুগান্তকারী প্রোডাক্ট হল Apple Watch। যেটি বিভিন্ন পরিস্থিতিতে প্রাণ বাঁচিয়েছে বিভিন্ন মানুষের। এটি স্মার্টওয়াচের করণীয় কাজ ছাড়াও বিভিন্ন ধরনের স্বাস্থ্য সমস্যাগুলি চিহ্নিত করে যথাসময়ে ব্যবহারকারীকে সতর্ক করতে পারে। এমনকি চরম বিপদের মুহূর্তে জরুরি পরিষেবার সাথে যোগাযোগ করে মানুষের প্রাণ বাঁচাতে পারে এটি। সম্প্রতি @AppleLeaker নামের একটি অ্যাকাউন্ট থেকে এমন কয়েকটি স্ক্রিনশট পোস্ট করা হয়েছে, যার ফলে ফের Apple Watch আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। নিচে স্ক্রিনশটে দেওয়া ঘটনাগুলিই উপস্থাপন করা হলো, যেখানে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে Apple Watch সাধারণ মানুষের রক্ষাকর্তার ভূমিকা পালন করেছে।

শেয়ার করা একটি স্ক্রিনশট অনুযায়ী, @ebvisionnetwork8758 অ্যাকাউন্টের মালিক জানিয়েছেন, অসংলগ্ন ভাবে হেঁটে যাওয়ার জন্য Apple Watch-এর কাছ থেকে তিনি একটি সতর্ক বার্তা পেয়েছিলেন। যার পরে তিনি ডাক্তারের কাছে যান এবং জানতে পারেন তার হাঁটুতে সমস্যা দেখা দিয়েছে। আর এর জন্য তার হাঁটু প্রতিস্থাপন করার প্রয়োজন।

অন্য এক স্ক্রিনশটে দেখা গেছে, এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী @breezeh1127 অ্যাকাউন্ট থেকে পোস্ট করে জানিয়েছেন, ওই ব্যক্তির বাবার বয়স ৭৩ বছর। যিনি বাড়ি থেকে বেশ কিছুটা দূরে একটি মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন। আর বাড়ি থেকে দূরে থাকার কারণে স্বাভাবিক ভাবেই পরিবারের কেউ দুর্ঘটনার কথা জানতে পারেন না। তবে ওই বয়স্ক ব্যক্তির হাতে থাকা Apple Watch তৎক্ষণাৎ পরিবারের অন্য সদস্যদের সতর্কবার্তা পাঠায়। যার ফলে তৎক্ষণাৎ ওই ব্যক্তি তার বাবার বিপদে পড়ার ঘটনাটি জানতে পারেন।

এছাড়াও, @Jumpywizard7665 নামের এক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে যে, ব্যবহারকারী Apple Watch-এর কাছ থেকে বেশ কিছুদিন ধরে AFib সম্পর্কে সতর্কতা পাচ্ছিলেন। যদিও, প্রথমে তিনি বিষয়টিকে গুরুত্বপূর্ণ বলে মনে করেননি। তবে, কয়েক দিন পর ডাক্তারের সাথে যোগাযোগ করলে তিনি জানতে পারেন, তার সমস্যাটি অত্যন্ত গুরুতর। তাই ঐ ব্যক্তির মতে Apple Watch যদি তাকে সময় মতো সতর্ক না করতো তাহলে তার অবস্থার আরো অবনতি ঘটতে পারতো।

আবার, এক ব্যবহারকারী @Lindalangve9039 নামের অ্যাকাউন্ট থেকে পোস্ট করে বলেছেন, তার কেনা শ্রেষ্ঠ প্রোডাক্ট Apple Watch, তিনি ২০২০ সালে এই ঘড়িটি কেনেন। আর তার কিছুদিন পর থেকেই এটি তাকে কম পালস রেট দেখাতে থাকে। এই ঘটনার পর তিনি ডাক্তারের সাথে যোগাযোগ করে জানতে পারেন তিনি সাইনাস সিনড্রোম-এর মধ্য দিয়ে যাচ্ছেন। আর তিনি যদি সময়মতো ব্যবস্থা না নেন তাহলে তিনি আরো গুরুতর সমস্যায় পড়তে পারেন।

RELATED ARTICLES

Most Popular