Bajaj Pulsar NS160: যে 5 কারণে আপনার পছন্দ হবে নতুন পালসার, রইল দাম-ফিচার্স

Avatar

Published on:

2024 Bajaj Pulsar NS160 Price

খুব সম্প্রতি পালসার সাম্রাজ্যে নতুন সদস্যের আগমন ঘটেছে। নয়া অবতারে লঞ্চ হওয়া Bajaj Pulsar NS160-এর দাম রাখা হয়েছে ১.৪৬ লাখ টাকা (এক্স-শোরুম)। নতুন স্টাইলিংয়ের সাথেই একগুচ্ছ ফিচার্স আপডেট হিসেবে পেয়েছে বাইকটি। চলুন Pulsar NS160-এর সম্পর্কে পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

নয়া লুক

Bajaj Pulsar NS160 সম্মুখের নতুন লুকস দেখতে পাওয়া যাবে। আপডেট হিসেবে এই বাইকে দেওয়া হয়েছে একটি নতুন এলইডি হেড লাইট ক্লাস্টার, বজ্রের আকারের এলইডি ডিআরএল। পূর্ববর্তী মডেলে হ্যালোজেন সেটআপের বদলে দেওয়া হয়েছে এলইডি লাইটিং। তবে সার্বিক স্টাইলিং ও বডিওয়ার্কে কোন পরিবর্তন ঘটানো হয়নি।

নতুন ফিচার্স

নতুন Pulsar NS160-র ফিচারে তাৎপর্যপূর্ণ আপডেট হিসেবে যুক্ত হয়েছে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, যাতে রিভার্স এলসিডি ইলিমিনেশন এবং ব্লুটুথ কানেক্টিভিটি উপলব্ধ। এছাড়া মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে চালক টার্ন বাই টার্ন নেভিগেশন এবং কল ও এসএমএস নোটিফিকেশনের সুবিধা ভোগ করতে পারবেন।

ইঞ্জিন স্পেসিফিকেশন

Pulsar NS160-র চাকায় ঘূর্ণনের শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১৬০.৩ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৯,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৭.০৩ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরটি E20 জ্বালানি অর্থাৎ ৮০% পেট্রোলের সাথে ২০% ইথানলের মিশ্রণে চলতে সক্ষম।

হার্ডওয়্যার

এগিয়ে চলার জন্য মোটরসাইকেলটিতে দেওয়া হয়েছে ১৭ ইঞ্চি হুইল। যার সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে ১০০/৮০ সেকশন ও ১৩০/৭০ সেকশন টায়ার। রাস্তার ঝাঁকুনি সামলাতে Pulsar NS160 ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনে ছুটবে। দু’চাকাতেই দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক।

দাম ও প্রতিদ্বন্দ্বী

2024 Bajaj Pulsar NS160 এর দাম ১.৪৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। বাজারে মোটরসাইকেলটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে – TVS Apache RTR 160 4V, Hero Xtreme 160R ও Suzuki Gixxer।

সঙ্গে থাকুন ➥