Ferrato Disrupter: পেট্রল ছাড়াই ছুটবে স্পোর্টস বাইক! ইয়ামাহা-হোন্ডার আগেই ভারতীয় সংস্থার কামাল

Published on:

Ferrato Disruptor Price

আজ ২ মে, ভারতে লঞ্চ হল Ferrato Disruptor। এটি একটি প্রিমিয়াম ইলেকট্রিক স্পোর্টস বাইক, যার দাম রাখা হয়েছে ১.৬০ লাখ টাকা (এক্স-শোরুম)। ব্র্যান্ডের নাম শুনে অচেনা লাগলেও চিন্তা নেই। জানিয়ে রাখি, এই ই-বাইক দেশের অন্যতম জনপ্রিয় ইভি টু-হুইলার নির্মাতা ওকায়া ইভি’র (Okaya EV) প্রোডাক্ট। সংস্থা তাদের ফেরাটো নামে এক নতুন প্রিমিয়াম ব্র্যান্ডের আওতায় ফুল-ফেয়ার্ড ডিজাইনের Ferrato Disruper ই-বাইক লঞ্চ করেছে।

Okaya লঞ্চ করল Ferrato Disruptor ইলেকট্রিক বাইক

প্রাথমিক পর্যায়ে কেবলমাত্র দিল্লি, গুরুগ্রাম, চেন্নাই, আমেদাবাদ, পুণে এবং বেঙ্গালুরুতে ইলেকট্রিক বাইকটি উপলব্ধ হবে। আগামী ৯০ দিনের মধ্যে ডেলিভারি শুরু করার পরিকল্পনা রয়েছে সংস্থার। ফেরাটো ডিসরাপ্টারে উপস্থিত ৬.৪ কিলোওয়াট পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর থেকে সর্বাধিক ২২৮ এনএম টর্ক উৎপন্ন হবে। কোম্পানি জানিয়েছে, প্রতি ঘন্টায় মডেলটি ৯৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম।

শক্তির উৎস হিসেবে Ferrato Disruptor-এ দেওয়া হয়েছে একটি ৩.৯৭ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এটি ফুল চার্জে ১২৯ কিলোমিটার পথ অতিক্রম করতে সহায়তা করবে। অর্থাৎ নিত্যদিন চলাফেরার জন্য যা যথেষ্ট। শূন্য থেকে ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৫ ঘন্টা সময় নেবে। এতে উপস্থিত তিনটি রাইডিং মোড – ইকো, সিটি এবং স্পোর্টস। হ্যান্ডেলবারে একটি সুইচের মাধ্যমে রাইডিং মোড পরিবর্তন করা যাবে।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে Ferrato Disruptor টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং রিয়ার মোনোশকের সঙ্গে এসেছে। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে এই বাইক। মোবাইল কানেক্টিভিটির সুবিধা মিলবে। এছাড়া, ওয়াইফাই, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ, জিও ফেন্সিং সহ জিপিএস কানেক্টিভিটি ও ফাইন্ড মাই বাইক ফিচার্স রয়েছে ফেরাটো ডিসরাপ্টারে।

সঙ্গে থাকুন ➥