HomeAutomobileভারতে এল BMW-এর নতুন বাইক, টপ স্পিড 253 কিমি! দাম শুনলে মাথা ঘুরবে

ভারতে এল BMW-এর নতুন বাইক, টপ স্পিড 253 কিমি! দাম শুনলে মাথা ঘুরবে

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে আজ লঞ্চ হল BMW S 1000 XR। জার্মান এই লাক্সারি বাইকের দাম রাখা হয়েছে ২২,৫০,০০০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। দাম শুনেই বোঝা যাচ্ছে, বিএমডব্লিউ তাদের ঐতিহ্য নতুন মডেলটিতেও বজায় রেখেছে।ব্ল্যাকস্টর্ম মেটালিক, গ্র্যাভিটিব্লু মেটালিক এবং লাইট হোয়াইট সলিড পেইন্ট মোট তিনটি কালার অপশনে মিলবে এই বাইক ।

BMW S 1000 XR লঞ্চ হল ভারতে

উল্লেখ্য, BMW S 1000 XR মোটরসাইকেলটি বিদেশ থেকে আমদানি করে ভারতে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। যে কারণে দাম সাধারণ ক্রেতাদের ধরাছোঁয়ার বাইরে। ইতিমধ্যেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং ভারতে তাদের সমস্ত অথোরাইজড ডিলারশিপ থেকে বাইকটির বুকিং গ্রহণ শুরু হয়েছে।

লঞ্চ প্রসঙ্গে, BMW Group India-র সভাপতি বিক্রম পাওয়া বলেন, “নতুন BMW S 1000 XR যেমন স্পোর্টস বাইকের মতো হাই-পারফরম্যান্স দেবে তেমনই দূরপাল্লার ভ্রমণের জন্য ট্যুরার বাইকের মতো আরাম প্রদান করবে। যাত্রাপথ দীর্ঘ হলেও বাইকটি থেকে স্পোর্টি ও সুপারিওর রাইডিংয়ের অনুভূতি পাওয়া যাবে। তাই রাইডিং শুরু হলে শেষ করা মুশকিল।”

BMW S 1000 XR-এর ৪-সিলিন্ডার ইঞ্জিন থেকে ১১,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৭০ বিএইচপি শক্তি এবং ৯,২৫০ আরপিএম গতিতে ১১৪ এনএম টর্ক পাওয়া যায়। এই বাইক ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.২৫ সেকেন্ডে তুলতে সক্ষম। প্রতি ঘন্টায় বাইকটির সর্বোচ্চ গতিবেগ ২৫৩ কিলোমিটার। এতে দেওয়া হয়েছে টুরিংয়ের জন্য উপযুক্ত যন্ত্রাংশ। আমার পারফরম্যান্স ও কমফোর্টের জন্য বিভিন্ন প্যাকেজ সহ কেনা যাবে বাইকটি।

RELATED ARTICLES

আরও পড়ুন