এই না হলে বাইক! TFT স্ক্রিন, ব্লুটুথ ও রাইডিং মোডের সঙ্গে লঞ্চ হল নতুন Kawasaki Z900

Avatar

Published on:

2024 Kawasaki Z900 launched India

একশোর বেশি হর্সপাওয়ার অথচ ইঞ্জিন ক্যাপাসিটি হাজার সিসির কম, এমন হাতেগোনা বাইকের মধ্যে অন্যতম Kawasaki Z900। নতুন বছর শুরু হতেই ভারতে একের পর এক মডেল লঞ্চের যে ধারা বজায় রেখেছে কাওয়াসাকি, এবার তার প্রতিফলন ধরা পড়ল Z900 সুপারবাইকে। আজ নতুন Niinja 500 স্পোর্টস বাইকের সঙ্গে Z900-এর আপডেটেড ভার্সন এদেশে হাজির করল জাপানি সংস্থাটি। দাম ৯.২৯ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। আগের তুলনায় নয়া ভার্সনের মূল্য ৯,০০০ টাকা বাড়ানো হয়েছে।

2024 Kawasaki Z900 ভারতে লঞ্চ হল

Kawasaki Z900 দুই ধরণের কালার অপশনে বেছে নেওয়া যাবে – মেটালিক স্পার্ক ব্ল্যাক ও মেটালিক ম্যাট গ্রাফিন স্টিল গ্রে। সিঙ্গেল-পড হেডলাইট, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট সিট এবং আগ্রাসী বডিওয়ার্ক নজর কাডে। রোড প্রেজেন্স এতটাই যে রাস্তায় বেরোলে সবার দৃষ্টি আকর্ষণ করবে।

উচ্চ-পারফরমম্যান্সের জন্য Kawasaki Z900-তে উপস্থিত ইনলাইন ফোর-সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৯,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১২৩.৬ বিএইচপি ক্ষমতা এবং ৭,৭০০ আরপিএম গতিতে ৯৮.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। গিয়ারের সংখ্যা ছয়।

ট্রেলিস ফ্রেমের উপর তৈরি হয়ে এসেছে Kawasaki Z900। হার্ডওয়্যার হিসেবে এতে দেওয়া হয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, ৩০০ মিমি ফ্রন্ট ও ২৫০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। সাথে আছে ১৭ ইঞ্চি হুইল, যার সামনে ও পেছনে ১২০/৭০ সেকশন ও ১৮০/৫৫ সেকশন ডানলপ টায়ার বর্তমান। বাইকটির বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে ট্রাকশন কন্ট্রোল, পাওয়ার মোড (লো ও ফুল), রাইডিং মোড (স্পোর্ট, রোড, রেইন ও রাইডার) এবিএস, ফুল-এলইডি লাইটিং এবং ব্লুটুথ সাপোর্টেড কালার টিএফটি ডিসপ্লে।

সঙ্গে থাকুন ➥