ফেব্রুয়ারি শুরু হতেই বড় চমক, নতুন অবতারে হাজির KTM RC 390, RC 200 এবং RC 125

Avatar

Published on:

2024 KTM RC 390 RC 200 RC 125 unveiled Globally

কেটিএম (KTM) নামটার প্রতি নতুন প্রজন্মের গভীর প্রেম। সংস্থার স্পোর্টস থেকে শুরু করে নেকেড বাইকের ডিজাইন ও পারফরম্যান্স যুব সম্প্রদায়ের হৃদয় জিতে নিয়েছে। অনুরাগীদের উন্মাদনা বজায় রাখতে প্রায়শই নিজেদের মডেলে আপডেট দিয়ে থাকে অস্ট্রিয়ার এই কোম্পানি। সেই মত নতুন বছর শুরু হতেই আন্তর্জাতিক বাজারে RC রেঞ্জের বাইকগুলির নয়া সংস্করণ নিয়ে হাজির হল কোম্পানি। আপডেট হিসেবে RC 390, RC 200 ও RC 125 নতুন কালার স্কিম পেয়েছে। এছাড়া আর বিশেষ কিছু নতুনত্ব নজরে পড়েনি। চলুন মোটরসাইকেলগুলি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

KTM RC রেঞ্জ আপডেট পেল

উল্লেখ্য, গত বছর Duke রেঞ্জের মডেলগুলি নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আনা হয়েছিল। আবার চলতি বছরের শেষে Adventure রেঞ্জেও বড় আপডেট দেওয়া হতে পারে বলে অনুমান করা হচ্ছে। লাইনআপে সবার উপরে থাকা KTM RC 390-তে দুটি নতুন কালার স্কিম যোগ করা হয়েছে – অরেঞ্জের সাথে ব্লু এবং অরেঞ্জের সাথে ব্ল্যাক। দু’টো অপশনেই থাকছে সিগনেচার অরেঞ্জ ফ্রেম ও অরেঞ্জ রিম ।

KTM RC 200-তেও দেওয়া হয়েছে দুটি নতুন রঙের বিকল্প – ব্লু/ অরেঞ্জের সাথে ব্ল্যাক ও হোয়াইট। যা KTM RC 8C-এর কথা স্মরণ করিয়ে দেয়। এতে উপস্থিত অরেঞ্জ ও ব্ল্যাক সাব-ফ্রেম। এবারে আসা যাক সংস্থার সবচেয়ে সস্তা মডেল KTM RC 125-এর প্রসঙ্গে। ব্ল্যাক ও অরেঞ্জ এবং ব্লু ও অরেঞ্জের সংমিশ্রণে চমকাচ্ছে বাইকটি। এর সাথেই আছে গ্লস ব্ল্যাক হুইল ফ্রেম।

উপরিউক্ত আপডেট ছাড়া RC রেঞ্জের তিনটি বাইকেই কারিগরিতে কোন পরিবর্তন ঘটানো হয়নি। ভারতে এই বছরই প্রতিটি মডেলই হাজির করা হবে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত, বর্তমানে KTM RC 125, RC 200 ও RC 390-এর দাম যথাক্রমে ১.৯০ লাখ, ২.১৮ লাখ ও ৩.১৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥