অন্য বাইক ভুলে বুলেট 350 কিনবে সবাই! বছরের প্রথমেই মাস্টারস্ট্রোক দিল Royal Enfield

Avatar

Published on:

2024 Royal Enfield Bullet 350 Bike Launched

নিউ জেনারেশন মডেল লঞ্চের ক’মাসের মধ্যেই ফের চমক Royal Enfield Bullet 350-তে। বছর ঘুরতেই বুলেটের জন্য দুটি নয়া কালার স্কিম নিয়ে হাজির হল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। এগুলি হল – মিলিটারি সিলভার ব্ল্যাক ও মিলিটারি সিলভার রেড। চমকের এখানেই শেষ নয়। নতুন পেইন্ট জবের সাথেই রয়েছে শিল্পীর নিজস্ব হাতে আঁকা সিলভার পিনস্ট্রিপ। লাইনআপে এই মডেল দুটি স্ট্যান্ডার্ড ভার্সনের নিচে অবস্থান করবে। এর দাম ১.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

Royal Enfield Bullet 350 নতুন রঙে লঞ্চ হল

হ্যান্ড পেইন্টেড পিনস্ট্রিপের কারণে ক্রেতামহলে বুলেট ৩৫০-এর আলাদাই কদর। এখনও পর্যন্ত রয়্যাল এনফিল্ড কেবলমাত্র টপ-এন্ড ভ্যারিয়েন্টে এই বৈশিষ্ট্য অফার করে থাকে। তবে নয়া ভ্যারিয়েন্ট লঞ্চের ফলে বাইকটির হ্যান্ড পেইন্টেড পিনস্ট্রিপের মডেলের দাম পূর্বের তুলনায় কমেছে। তাই আরও বেশি সংখ্যক মানুষ বুলেট ৩৫০ কিনতে ইচ্ছুক হবে বলেই আশাবাদী কোম্পানি।

নতুন কালার স্কিম ছাড়া মোটরসাইকেলটির কারিগরি ক্ষেত্রে কোন পরিবর্তন ঘটানো হয়নি। Royal Enfield Bullet 350 তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – মিলিটারি, স্ট্যান্ডার্ড ও ব্ল্যাক গোল্ড। এদের মূল্য ১.৭৪ লাখ থেকে ২.১৬ লাখ টাকা (এক্স-শোরুম)। নতুন প্রজন্মের বুলেট ৩৫০ এ রয়েছে Classic 350 এর বিভিন্ন কলকব্জা। তবে দুটি বাইকের সিটিং পজিশন ও ডিজাইনে ফারাক রয়েছে।

বুলেট ৩৫০ সিঙ্গেল পিস সিট সহ উপলব্ধ। আগের মতোই রয়েছে সাইড টুলবক্স কভার, মেটালিক ফেন্ডার এবং ডিয়ার ড্রপ ফুয়েল ট্যাঙ্ক। J-প্ল্যাটফর্মের ইঞ্জিন এতে ব্যবহার করা হয়েছে, যা Classic 350, Hunter 350 ও Meteor 350-এও বর্তমান। এর ৩৪৯ সিসি, এয়ার অয়েল কুল্ড মোটর থেকে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি ও ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়।

সাসপেনশন হিসেবে Royal Enfield Bullet 350-এ রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবজর্বার। সামনে ডিস্ক এবং পিছনে ড্রাম ও ডিস্ক উভয় ব্রেকিং অপশন উপলব্ধ। ভ্যারিয়েন্ট অনুযায়ী বাইকটি ডুয়েল এবং সিঙ্গেল চ্যানেল এবিএস অপশনে বেছে নেওয়া যায়।

সঙ্গে থাকুন ➥