শোরুমে চলে এল নতুন Suzuki Swift, ছবি দেখলেই বুঝে যাবেন পুরনো মডেলের থেকে কতটা আলাদা

Avatar

Published on:

2024 Maruti Swift Arrives At Dealer In Japan

২০২৩ জাপান মবিলিটি শো-তে সুজুকি তাদের Swift-এর ২০২৪ মডেলটি উন্মোচিত করেছিল। এখন জাপানের বাজারে গাড়িটির বিক্রি শুরু করেছে সংস্থা। জানা গেছে ভারতের বাজারে ও মারুতি সুজুকি (Maruti Suzuki) শীঘ্রই Swift facelift লঞ্চ করবে। জাপানে ইতিমধ্যেই 2024 Swift-এর উৎপাদন শুরু হয়েছে। জাপানের বিভিন্ন ডিলারদের কাছে গাড়ির নতুন মডেলটি পৌঁছানোর কাজ শুরু করেছে সংস্থা। এমনকি বেশ কিছু ডিলারশিপে ইতিমধ্যেই এটি পৌঁছে গিয়েছে, যার ছবিও ফাঁস হয়েছে।

নতুন প্রজন্মের সুইফ্ট গাড়িটিতে দেওয়া হয়েছে ডুয়েল টোন কালার স্কিম – সাদা রঙের বডি কালার সাথে রয়েছে ব্ল্যাক রুফ। ডিজাইনে রয়েছে তাৎপর্যপূর্ণ পরিবর্তন। যা গাড়িটির নতুন অধ্যায়ের সূচনা বলা যায়। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে এতে রয়েছে প্রোজেক্টর সেটআপ সমেত এলইডি হেড ল্যাম্প, নতুন গ্রিল ও বাম্পার। আবার নতুন অ্যালয় হুইলের দেখা মিলেছে। পেছনে রয়েছে নতুন এলইডি টেল ল্যাম্প এবং রিভাইস বাম্পার।

2024-maruti-swift-new-dealer-launch-exteriors-interiors

কেবিনটি নতুন প্রজন্মের Baleno-এর থেকে অনুপ্রাণিত। এতে রয়েছে ডুয়েল টোন কালার স্কিম এবং নয়া ড্যাশবোর্ড। আবার অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে যুক্ত টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেমের দেখা মিলবে। এছাড়া রয়েছে এসি ভেন্ট, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল সিস্টেম, নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি ডিজিটাল মাল্টি ইনফরমেশন ডিসপ্লে।

সুজুকি তাদের ২০২৪ সুইফ্ট-এ নতুন ইঞ্জিন ব্যবহার করেছে। যার নাম Z12E। গাড়িটি সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে। ফোর সিলিন্ডার যুক্ত K-সিরিজ পাওয়ারট্রেন থেকে সর্বোচ্চ ৮০ বিএইচপি শক্তি এবং ১০৮ এনএম টর্ক উৎপন্ন হবে। প্রতি লিটার জ্বালানিতে এটি আরও উন্নত ২৪ কিলোমিটার মাইলেজ দেবে।

সঙ্গে থাকুন ➥