পড়শি দেশে প্রথম শোরুম খুলল ভারতীয় সংস্থা, উন্নত মানের ই-স্কুটার এবার হাতের মুঠোয়

Avatar

Published on:

ampere-electric-scooter-maker-greaves-electric-mobility-opens-its-first-showroom-in-nepal

ভারতে তৈরি বৈদ্যুতিক যানবাহনের চাহিদা বাড়ছে প্রতিবেশী দেশগুলিতে। সম্প্রতি নেপালে নিজেদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার বা আউটললেট চালু করেছে এথার এনার্জি (Ather Energy)। এবার নতুন বছরের আগে সে দেশে তাদের প্রথম ব্যাটারি স্কুটারের শোরুম উদ্বোধন করল গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি। যারা অ্যাম্পিয়ার ব্র্যান্ড নামের অধীনে ই-স্কুটার তৈরির জন্য পরিচিত।

গ্রীভস ইলেকট্রিক সূত্রে দাবি করা হয়েছে, আগামীতে বিভিন্ন অঞ্চলে ব্যবসা প্রসারের যে লক্ষ্য নেওয়া হয়েছে তা পূরণ করতেই নেপালে পৌঁছেছে তারা। আরও জানানো হয়েছে, কেডিয়া অর্গানাইজেশন একমাত্র সংস্থা যারা নেপালের বাজারে অ্যাম্পিয়ার ইলেকট্রিক টু-হুইলারের মার্কেটিং এবং বিক্রির দায়িত্ব পেয়েছে। বিক্রি পরবর্তী পরিষেবাও দেওয়া হবে ওই সংস্থার তরফেই।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে তাদের প্রথম ফ্ল্যাগশিপ শোরুম খুলেছে গ্রীভস। আগামী দিনে নেপালের বিভিন্ন জায়গায় আরও কিছু আউটলেট চালুর লক্ষ্য রয়েছে সংস্থার। আপাতত সে দেশে অ্যাম্পিয়া ব্র্যান্ডের দুটি স্কুটার Primus এবং Magnus উপলব্ধ হবে। নেপালে নতুন ডিলারশিপের উদ্বোধন প্রসঙ্গে গ্রীভস ইলেকট্রিক মবিলিটি প্রাইভেট লিমিটেডের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক সঞ্জয় বেহল বলেছেন, “দূষণহীন যাতায়াত ব্যবস্থার প্রসারে আমাদের যে সংকল্প নেওয়া হয়েছিল তারই বাস্তব রূপায়ণ নেপালের বাজারে প্রবেশ।

তিনি যোগ করেন, আমাদের সংস্থার তৈরি ব্যাটারি চালিত অত্যাধুনিক দুই চাকার মডেল সেই দেশে লঞ্চ করতে পেরে অত্যন্ত উচ্ছ্বসিত। বিগত কয়েক বছরের ব্যবসার অভিজ্ঞতা সম্পন্ন কেডিয়া অর্গানাইজেশন এর সাথে হাত মিলিয়ে আমাদের লক্ষ্য “হার গালি ইলেকট্রিক” অতি দ্রুত বাস্তবায়িত হবে।

সঙ্গে থাকুন ➥