Aventose Energy: আমজনতার সাধ্যের মধ্যে ইলেকট্রিক স্কুটার ও বাইক লঞ্চ করতে চলেছে ভারতীয় সংস্থা

Avatar

Updated on:

Aventose Energy launch 4 new E-Scooters & Bikes India

বর্তমানে প্রায় প্রতিদিন কোন না কোন নতুন সংস্থার ইলেকট্রিক টু-হুইলার ভারতের বাজারে পা রাখছে। এই বছরে সেই গতি যেন কয়েক গুণ তরান্বিত হয়েছে। এবারে চেন্নাইয়ের অ্যাভেন্টোস এনার্জি (Aventose Energy) তাদের চারটি ইলেকট্রিক টু-হুইলারের উপর কাজ শুরু করার কথা জানিয়েছে। যেগুলি ২০২৩-২৪-এর মধ্যেই লঞ্চ হবে। প্রথম দিন থেকেই মডিউলার ডিজাইন সহ ইউনিভার্সাল প্ল্যাটফর্ম ব্যবহার করার জন্য, এরা কম পরিশ্রমের মাধ্যমে ও অল্প সময়ে একাধিক প্রোডাক্ট লঞ্চ করার ক্ষমতা রাখে।

Aventose Energy একসাথে চারটি ইলেকট্রিক টু-হুইলার লঞ্চ করবে

সংস্থা সূত্রে জানানো হয়েছে, অ্যাভেন্টোস এনার্জি S110 ও S110-ER আমজনতার স্কুটার হিসাবে লঞ্চের পর প্রিমিয়াম মডেল S125 বাজারে আনতে পারে। অন্যদিকে মোটরসাইকেল সেগমেন্টে একটি সাশ্রয়ী মূল্যে এবং অপরটি প্রিমিয়াম সেগমেন্টে লঞ্চ করবে তারা। যাদের নাম রাখা হয়েছে যথাক্রমে M125 ও M150।

Aventose S110 ও S110-ER স্কুটার দুটি সম্পূর্ণভাবে এদেশেই তৈরি হয়েছে

Aventose S110 ও S110-ER স্কুটার দুটোই সম্পূর্ণভাবে এদেশের মাটিতে তৈরি হবে। যা স্থানীয়করণ নীতি এবং AIS 156 ফেজ ২ ব্যাটারি বিধি পালন করে আসবে। S110 হল রাগেড এবং উদ্ভাবনী যান্ত্রিক ও বৈদ্যুতিক নকশার জন্য এটি ২০% শতাংশ অধিক কার্যকর। রেঞ্জ সম্পর্কিত দুশ্চিন্তা দূর করতে এতে উপস্থিত পোর্টেবল ব্যাটারিটি যে কোনো সোয়াপিং স্টেশন থেকে বদলানো যাবে। আবার ফিক্সড পাবলিক চার্জিং স্টেশন থেকে পোর্টেবল চার্জারের মাধ্যমে চার্জ করানো যাবে।

দৃঢ় ডিজাইন এবং পারফরম্যান্সের জন্য S110 দেশের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর শহরাঞ্চলে Aventose S110 সাড়া জাগাতে পারবে বলেই আশাবাদী অ্যাভেন্টোস। তবে এই মুহূর্তে মডেলগুলির রেঞ্জ, স্পিড, এবং ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করতে নারাজ তারা।

উল্লেখ্য, ২০৩০ এর মধ্যে বৈদ্যুতিক যানবাহনের ব্যবহার উল্লেখযোগ্য হারে বাড়িয়ে পরিবেশ দূষণের মাত্রা কমানোই একমাত্র লক্ষ্য সংস্থাটির। ভারতীয় আবহাওয়ার কথা বিবেচনা করে অ্যাভেন্টোস এনার্জি দেশীয় প্রযুক্তিতে রাগেড ইলেকট্রিক টু-হুইলারও তৈরি করেছে। ভবিষ্যতে ইউরোপ আফ্রিকা সহ অন্যান্য দেশে দু’চাকা গাড়ি রপ্তানির পরিকল্পনা করছে দেশীয় সংস্থাটি।

সঙ্গে থাকুন ➥