HomeAutomobilePulsar: চব্বিশেই সবচেয়ে শক্তিশালী পালসার! বাজাজের বিরাট ঘোষণায় বাইকপ্রেমীদের মন তোলপাড়

Pulsar: চব্বিশেই সবচেয়ে শক্তিশালী পালসার! বাজাজের বিরাট ঘোষণায় বাইকপ্রেমীদের মন তোলপাড়

ভারত তথা আন্তর্জাতিক বাজারে রেসিং বাইকের দুনিয়ায় একটি দোর্দন্ডপ্রতাপ নাম Bajaj Pulsar। যার প্রশংসায় নতুন করে বলার কিছু নেই। এই বাইকের ক্রেজ সম্পর্কে আট থেকে আশি সকলেই ওয়াকিবহাল। N250, F250, N160 ও P150 লঞ্চের পর থেকে গত দু’বছরে ব্যাপক হারে পালসার ব্যবহারকারীদের সংখ্যা বেড়েছে। বর্তমানে প্রিমিয়াম মোটরসাইকেল সেগমেন্টে দাপট বাড়ানোর লক্ষ্যে বাজাজ। পরিকল্পনা অনুযায়ী এনেছে Triumph Speed 400, নতুন প্রজন্মের KTM 250 Duke ও 390 Duke। এবারে সবচেয়ে বড় পালসার লঞ্চের ঘোষণা করে বাইকপ্রেমীদের উদ্দীপনা বাড়িয়ে তুললেন বাজাজ অটো (Bajaj Auto)-র ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ।

Bajaj আনছে বিশ্বমানের Pulsar

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিস্ফোরক মন্তব্য করেছেন রাজীব। তিনি জানান, চলতি আর্থিকবর্ষে নতুন পালসার আনছে বাজাজ, যা এখনও পর্যন্ত সবচেয়ে বড় ইঞ্জিন পেতে চলেছে বলেই ধারণা করা যায়। এছাড়াও পালসার রেঞ্জে হাফ ডজন আপগ্রেড আসছে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

সবচেয়ে শক্তিশালী Pulsar-এর প্রসঙ্গে বাজাজ বলেছেন, “আমরা মনে করি, গ্রাহকদের হাতে তুলে দেওয়ার জন্য আমাদের একটি দারুণ প্রোডাক্ট রয়েছে। আমরা এই আর্থিকবর্ষেই সেটি আনতে চাইছি যাতে, সামনের বছরে অগ্রগতি এবং মুনাফার পূর্ণ সুফল উপভোগ করা যায়।” এখন প্রশ্ন, আসন্ন পালসার কত সিসি-র হবে?

সম্ভবত নতুন পালসারে ৪০০ সিসির ইঞ্জিন দেওয়া হবে। আবার জল্পনা চলছে, বাইকটি নেকেড স্ট্রিট-ফাইটার অথবা ফেয়ার্ড সুপারস্পোর্ট অবতারে আসবে। ২০১৪ অটো এক্সপো-তে CS 400 ও SS 400 কনসেপ্ট মডেল দেখিয়েছিল বাজাজ। আসন্ন বাইকটি একটি ৩৯৮ সিসি ইঞ্জিন পেতে চলেছে, যা Triumph Speed 400 থেকে নেওয়া হতে পারে। তাই Dominar 400-এর নিচে স্থান পাবে এটি।

অন্যান্য পালসার বাইকের মতো সবচেয়ে বড় পালসারেও ব্যবহার করা হতে পারে সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং সাসপেনশনের দায়িত্ব সামলাতে দেওয়া হবে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং মনোশক রিয়ার সাসপেনশন। ডুয়েল চ্যানেল এবিএস সমেত উভয় চাকায় ডিস্ক ব্রেক থাকবে এতে। আপাতত শুধু চব্বিশ সাল আসার অপেক্ষা।

RELATED ARTICLES

আরও পড়ুন