HomeAutomobileBajaj Pulsar N160 নাকি TVS Apache RTR 160 4V, কোন বাইক কিনলে...

Bajaj Pulsar N160 নাকি TVS Apache RTR 160 4V, কোন বাইক কিনলে লাভ বেশি, রইল তুলনা

এই মুহূর্তে ভারতের বাজারে ১৬০ সিসি বাইকের ছড়াছড়ি। এ বলে আমায় দেখ, তো ও বলে আমায়। কোনটা ছেড়ে কোন মডেল বেছে নেবে, এই নিয়ে গ্রাহকদের চরম দ্বিধায় পড়তে হয়। তবে ১৬০ সিসি সেগমেন্টে দীর্ঘদিন ধরেই আধিপত্যের খেলায় মেতেছে বাজাজ পালসার (Bajaj Pulsar) ও টিভিএস অ্যাপাচি (TVS Apache)। গ্রাহকদের আরও বেশি আকৃষ্ট করতে সম্প্রতি Puksar N160 লঞ্চ করেছে বাজাজ। বাজারে যার মূল প্রতিপক্ষ TVS Apache RTR 160 4V। যা লঞ্চ হওয়ার পর একাধিকবার আপডেট পেয়েছে। এখন মূল বিষয় হল স্পেসিফিকেশন, ফিচার ও অন্যান্য দিক থেকে কোনটি এগিয়ে। জানতে হলে প্রতিবেদনটির শেষ পর্যন্ত চোখ রাখুন। এখানে মোটরসাইকেল দুটির তুলনামূলক আলোচনা রইল।

Bajaj Pulsar N160 vs TVS Apache RTR 160 4V স্পেসিফিকেশন

পালসার এন১৬০-এ সম্পূর্ণ নতুন ১৬৪ সিসি ইঞ্জিন দেয়া হয়েছে। যা পালসার এনএস১৬০-এর থেকে ভিন্ন। এটি থেকে ১৫.৬৮ বিএইচপি শক্তি এবং ১৪.৬৫ এনএম টর্ক উৎপন্ন হয়। NS160 ও Apache 160 উভয় মডেলেই ফোর-ভাল্ভ হেড রয়েছে। কিন্তু Pulsar N160 ২-ভাল্ভ সেটআপ পেয়েছে।

Apache-র ১৫৯ সিসি ইঞ্জিনের আউটপুট রাইডিং মোডের উপরে নির্ভরশীল। স্পোর্ট মোডে ইঞ্জিন থেকে ১৭.৫৫ পিএস শক্তি, যেখানে আরবান এবং রেইন মোডে উৎপন্ন হয় ১১.৫ পিএস শক্তি। স্পোর্ট মোডে টর্ক ১৪.৭৩ এনএম, অন্যদিকে আরবান এবং রেইন মোডে ১৪.১৪ এনএম টর্ক পাওয়া যায়। দুটি ইঞ্জিনই অয়েল কুল্ড, ফুয়েল ইনজেকশন এবং ৫-স্পিড গিয়ারবক্স সহ এসেছে।

Bajaj Pulsar N160 vs TVS Apache RTR 160 4V ফিচার্স

ফিচারের প্রসঙ্গে বললে Pulsar N160 এর তুলনায় Apache RTR 160 4V, কয়েক ধাপ এগিয়ে রয়েছে। এতে বিভিন্ন রাইটিং মোড, ব্লুটুথ কানেক্টিভিটি এবং অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। এদিকে N160 তারাই পছন্দ করবেন, যারা এই সেগমেন্টে একমাত্র ডুয়াল চ্যানেল এবিএসযুক্ত বাইক নিতে চান। এটি অ্যানালগ ট্যাকোমিটার সহ এসেছে। সাথে রয়েছে ইউএসবি চার্জার।

Bajaj Pulsar N160 vs TVS Apache RTR 160 4V ডাইমেনশন

Pulsar N160-র গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি এবং মাটি থেকে সিটের উচ্চতা ৭৯৫ মিমি। প্রতিপক্ষের তুলনায় এর ওজন অনেকটাই বেশি, যা ১৫২ কেজি। অন্যদিকে, RTR 160 4V-র কার্ব ওয়েট ১৪৫ কেজি। কিন্তু সিট হাইট সামান্য বেশি, ৮০০ মিমি। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি। আবার N160-র ফুয়েল ট্যাঙ্কের সক্ষমতা ২ লিটার বেশি।

Bajaj Pulsar N160 vs TVS Apache RTR 160 4V দাম

Pulsar N160 দুটি ভ্যারিয়েন্টে অফার করা হয়। সিঙ্গেল এবং ডুয়েল চ্যানেল এবিএস মডেলটির দাম যথাক্রমে ১.২৩ লক্ষ ও ১.২৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে TVS Apache তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। সিঙ্গেল ডিস্ক, ডুয়েল ডিস্ক এবং ডুয়েল ডিস্কের সাথে SmartXonnect ভ্যারিয়েন্টে। এদের মূল্য যথাক্রমে ১.২১ লক্ষ টাকা, ১.২৩ লক্ষ টাকা এবং ১.২৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

RELATED ARTICLES

Most Popular