Hero Splendor Plus কিনতে যাচ্ছেন? তার আগে এই তথ্যগুলি জেনে রাখা অত্যন্ত জরুরী

Avatar

Published on:

Hero Splendor Plus Buying 5 Tips

সেই ১৯৯৭ সাল থেকে Splendor-এর কাঁধে ভর করে হিরো মোটোকর্প (Hero MotoCorp) নিজেদের গৌরবের জয়ধ্বনি ছড়িয়ে চলেছে। যদিও সেসময় হিরো হোন্ডা (Hero Honda) ব্র্যান্ডিংয়ে বিক্রি হত বাইকটি। কম জ্বালানিতে দীর্ঘ পথ ছোটা, সস্তার এবং রক্ষণাবেক্ষণের খরচ কম থাকার কারণে গ্রাহকদের কাছে একটি ভরসার জায়গা করে নিয়েছিল বাইকটি। একাধিকবার বিবর্তনের পর বর্তমানে Hero Splendor Plus সবার পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। এই প্রতিবেদনে কিংবদন্তি মোটরসাইকেলটির পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জেনে নেব।

Hero Splendor Plus : দাম ও ভ্যারিয়েন্ট

স্প্লেন্ডর প্লাস-এর বর্তমান বাজার মূল্য ৭২,০৭৬ টাকা থেকে ৭৪,৩৯৬ টাকা পর্যন্ত। এটি এক্স-শোরুম মূল্য ধরে। মোটরবাইকটি চারটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়।

Hero Splendor Plus : ইঞ্জিন

Splendor Plus-এ এগিয়ে চলার শক্তি জোগাতে উপস্থিত একটি ৯৭.২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ৪-স্ট্রোক ইঞ্জিন। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৭.৯১ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে উপস্থিত ৪-স্পিড গিয়ারবক্স। ইঞ্জিনে উপলব্ধ ফুয়েল ইনজেকশন প্রযুক্তি।

Hero Splendor Plus : হার্ডওয়্যার

হিরো মোটোকর্প তাদের Splendor Plus-এ টিউবুলার ডবল ক্র্যাডেল ফ্রেম ব্যবহার করে। ফ্রেমের সাথে সামনে রয়েছে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পেছনে ৫-স্টেপ অ্যাডজাস্টেবিলিটি সমেত হাইড্রোলিক শক অ্যাবজর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ও পেছনে রয়েছে ১৩০ মিমি ড্রাম ব্রেক। এতে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম বর্তমান।

Hero Splendor Plus : ফিচার্স

Splendor Plus-এর ফিচারের তালিকায় টিউবলেস টায়ার সহ অ্যালয় হুইল, হ্যালোজেন লাইটিং এবং একটি ইলেকট্রিক স্টার্টারের দেখা মেলে। এর বর্তমান মডেলটিতে যুক্ত হয়েছে i3S প্রযুক্তি। এটি স্থির অবস্থায় ইঞ্জিন চালু থাকলে জ্বালানির খরচ বাঁচাতে কয়েক সেকেন্ড বাদে তা নিজে থেকেই বন্ধ করে দেয়। আবার সেই ক্লাচ দাবানো মাত্রই ইঞ্জিন সক্রিয় হয়ে ওঠে। ট্রাফিক জ্যামে এই টেকনোলজি বিশেষ কার্যকর।

Hero Splendor Plus : কালার

হিরো মোটোকর্প তাদের Splendor Plus-এ বেশকিছু কালার অফার করে থাকে। যেমন – সিলভার নেক্সাস ব্লু, সিলভার সহ ব্ল্যাক, রেড সহ ব্ল্যাক, পারপেল সহ ব্ল্যাক, গোল্ড সহ ব্ল্যাক, ম্যাট শিল্ড গোল্ড, হেভি গ্রে গ্রীন, ফায়ারফ্লাই গোল্ডেন, বিটলি রেড এবং বাম্বেল বি ইয়েলো। আবার তিনটি নতুন কালার স্কিম হল রাবি রেড, সানসাইন ইয়েলো এবং বাটারফ্লাই ইয়েলো।

সঙ্গে থাকুন ➥