HomeAutomobileব্যবসায় সমৃদ্ধি আনতে ভারতে নজর, চীনা সংস্থা BYD দেশে তাদের প্রথম যাত্রী...

ব্যবসায় সমৃদ্ধি আনতে ভারতে নজর, চীনা সংস্থা BYD দেশে তাদের প্রথম যাত্রী গাড়ির শোরুম খুলল

চীনের অন্যতম বৃহত্তম ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা BYD-র ভারতীয় শাখা এ দেশে তাদের প্রথম যাত্রীবাহী গাড়ির শোরুম খুলল। গ্রাহকদের জন্য কেরালার এর্নাকুলাম শহরে গড়ে তোলা হয়েছে সেটি। উল্লেখ্য, ২০১৯-এর শেষান্তে T3 মডেলের বিদ্যুৎচালিত এমপিভি গাড়ি ও কমার্শিয়াল মিনিভ্যান নিয়ে ভারতে প্রবেশ করেছিল তারা। এর মধ্যেই এদেশের বাজারে যথেষ্ট ডালপালা বিস্তার করতে পেরেছে চৈনিক এই সংস্থা‌। কেরলে তাদের প্রথম নতুন ডিলারশিপের সমস্ত দায়িত্ব সামলাবে EVM Southcoast।

সেখানে কেরালাবাসী বিওয়াইডির বৈদ্যুতিক গাড়িগুলি ক্রয় এবং অন্যান্য সার্ভিস সংক্রান্ত সুবিধা পাবেন। এ প্রসঙ্গে বলা ভাল, তাদের নতুন সহযোগী EVM Southcoast অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে কয়েক বছর ধরে কাজের অভিজ্ঞতা সঞ্চয় করেছে। এই অভিজ্ঞতাকে হাতিয়ার করে এই নতুন যাত্রাপথে আরও বড় বাজারে প্রবেশ করতে চাইছে তারা।

নতুন শোরুমটিতে দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত টেকনিশিয়ানের পাশাপাশি বিভিন্ন ধরনের ইলেকট্রিক ভেইকেল সংক্রান্ত সার্ভিসও এখান থেকে পাওয়া যাবে। পাশাপাশি বসানো হয়েছে ইভি চার্জিং স্টেশন BYD এর লক্ষ্য তার গ্রাহকদেরকে সবচেয়ে ভালো অভিজ্ঞতার সাক্ষী করানো। আধুনিক বৈশিষ্ট্য সম্পন্ন এই শোরুমটি মোট ২৫০০ বর্গফুট জমি জুড়ে তৈরি করা হয়েছে।

প্রসঙ্গত, কেরালার সবচেয়ে জনবহুল, অর্থনৈতিক ও ব্যবসায়িক দিক থেকে উন্নত জায়গা হল কোচি। আর সেই জন্যই এই অঞ্চলে প্রিমিয়াম যাত্রীবাহী গাড়ির চাহিদা তুলনামূলকভাবে বেশি। আর সে কারণেই এই সুযোগটি হাতছাড়া করতে রাজি নয় BYD। কেরালার মতো রাজ্যে বৈদ্যুতিক গাড়ির ব্যাপকভাবে প্রসার লাভ করাটাই এখন তাদের লক্ষ্য।

RELATED ARTICLES

Most Popular