হিরো-হার্লে জুটির নতুন ধামাকা! রয়্যাল এনফিল্ড-কে টেক্কা দিতে আসছে Harley Nightster 440

Avatar

Published on:

Harley Davidson nightster 440 trademarked India launch soon

ভারতের মাঝারি ওজনের প্রিমিয়াম মোটরসাইকেল মার্কেটে চাহিদা প্রত্যক্ষ করে সম্প্রতি হার্লে-ডেভিডসন (Harley-Davidson) ভারতে X440 লঞ্চ করেছে। হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সাথে যৌথভাবে নির্মিত এই বাইকটি মার্কিন সংস্থাটির সবচেয়ে সস্তা মডেল হিসাবে হাজির হয়েছে। যদিও লঞ্চের পর ভারতের যতটা সাড়া জাগানোর প্রত্যাশা করা হয়েছিল, Triumph Speed 400-এর আগমনে তাতে কিছুটা হলেও ভাটা পড়েছে। তবে হার্লে-ডেভিডসনের জগৎজোড়া সুখ্যাতিকে কাজে লাগিয়ে আরও একটি নতুন ৪৪০ সিসির মোটরসাইকেল আনছে হিরো। যার নাম হতে পারে – Harley-Davidson Nightster 440। কারণ হিরো সম্প্রতি ভারতে নামটি ট্রেডমার্ক করেছে।

Harley-Davidson আনছে নতুন বাইক Nightster 440

এখন হার্লে-ডেভিডসনের সবচেয়ে সস্তা বাইক X440 এর বুকিং চলছে। অক্টোবর থেকে ডেলিভারি দেওয়া আরম্ভ হবে। মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরের রেঞ্জের মোটরসাইকেল নির্মাণকারী সংস্থা হার্লে-ডেভিডসনের সবচেয়ে নয়া মডেলটির প্রতি অসংখ্য ক্রেতা আকৃষ্ট হয়েছেন। যা আরো একটি নতুন মডেল বাজারে লঞ্চের ক্ষেত্রে হিরো-কে অনুপ্রেরণা জুগিয়েছে।

Harley Davidson nightster 440 trademarked

জানা গেছে, Nightster 440 সংস্থার বড় ইঞ্জিন মডেল Nightster 975-কে অনুসরণ করবে। এটি একটি স্ট্রিট স্পোর্ট ক্রুজার মোটরসাইকেল। তাই এতে লো স্লাঙ্গ পোস্চার সহ উঁচু ফুয়েল ট্যাঙ্কের দেখা মিলবে বলেই আশা করা যায়। এটি ৪৪০ সিসি, অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে। যা X440-তেও ব্যবহার করা হয়েছে। পাওয়ারট্রেনটির ক্ষমতা ২৭ বিএইচপি এবং ৩৮ এনএম। তবে স্ট্রিট ক্রুজার Nightster 440-এর জন্য আলাদাভাবে টিউনিং করা হবে সেটি।

দাবি করা হয়েছে, যে Nightster 440 সংস্থার পোর্টফোলিওতে X440-এর নিচে অবস্থান করবে। এই বিষয়ে কোন জোরালো যুক্তি পাওয়া যায়নি। বরং উল্টোটাই হতে পারে। X440-এর তুলনায় Nightster 440 প্রিমিয়াম ভার্সন হিসেবে আসতে পারে। আগামী বছরের শুরুতে ভারতের বাজারে লঞ্চ করা হতে পারে এই বাইকটি।

সঙ্গে থাকুন ➥