Hero Mavrick 440: এই 5 পয়েন্টে চিনে নিন হিরোর সেরা বাইকটিকে, রইল সমস্ত খুঁটিনাটি

Published on:

Hero Mavrick 440 Bike Launched

হিরো মোটোকর্প (Hero MotoCorp) সদ্য ভারতে তাদের সবচেয়ে দামী এবং শক্তিশালী মোটরসাইকেল, Mavrick 440 লঞ্চ করেছে। প্রিমিয়াম বাইকের বাজারে দাপট বাড়াতেই হিরোর এই পদক্ষেপ। এটি Harley X440 রোডস্টারের উপর ভিত্তি করেই তৈরি। তবে Mavrick তুলনামূলকভাবে অনেক সস্তা। তাই প্রচুর ক্রেতার দৃষ্টি আকর্ষণ করেছে এটি। চলুন Hero Mavrick 440 বাইকটিকে পাঁচটি গুরুত্বপূর্ণ পয়েন্টে চিনে নেওয়া যাক।

ডিজাইন

ডিজাইনের দিক থেকে Hero Mavrick 440 একটি রোডস্টার মডেল। আবার এতে নিও-রেট্রো লুক পরিস্ফুট হয়েছে। এলইডি হেডলাইট, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক এবং শার্প সাইড প্যানেল সম্মিলিতভাবে বাইকটির লুকসে নতুন মাত্রা যোগ করেছে। মোট পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে এই বাইক – আর্কটিক হোয়াইট, ফিয়ারলেস রেড, সেলেস্টিয়াল ব্লু, ফ্যান্টম ব্ল্যাক এবং এনিগমা ব্ল্যাক। আবার তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – বেস, মিড ও টপ। প্রতিটি ট্রিমে রয়েছে আলাদা ফিচার্স ও কালার অপশন। এদের দামও ভিন্ন।

ফিচার্স

Hero Mavrick 440-তে উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে ফুল ডিজিটাল কনসোল, স্মার্টফোন কানেক্টিভিটি, এসএমএস ও কল অ্যালার্ট। শুধুমাত্র টপ ভ্যারিয়েন্টে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি। ফোন সহ নানা গ্যাজেট চার্জ দেওয়ার জন্য টাইপ সি চার্জিং পোর্ট আছে।

ইঞ্জিন

শক্তির উৎস হিসেবে Hero Mavrick 440-তে দেওয়া হয়েছে একটি ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ২৭ বিএইচপি ক্ষমতা এবং ৩৬ এনএম টর্ক পাওয়া যাবে। গিয়ারের সংখ্যা ছয়। এছাড়া আছে স্লিপার ক্লাচ।

হার্ডওয়্যার

X440-তে ইউএসডি ফ্রন্ট ফর্ক থাকলেও Mavrick 440-তে দেওয়া হয়েছে প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং মোনোশক সাসপেনশন। ১৭ ইঞ্চি হুইলের সাথে সামনে ও পেছনে যথাক্রমে উপস্থিত ৩২০ মিমি ও ২৪০ মিমি ডিস্ক ব্রেক। সামনে ১১০/৭০ ও পেছনে ১৫০/৬০ টায়ারে ছুটবে এই বাইক। আবার বেস মডেলে অ্যালয় হুইলের পরিবর্তে দেওয়া হয়েছে স্পোক হুইল ও টিউব টায়ার।

দাম

Hero Mavrick 440-এর বেস মডেলের দাম ১,৯৯,০০০ টাকা মিড ভ্যারিয়েন্টের মূল্য ২,১৪,০০০ টাকা এবং টপ ট্রিমের জন্য খরচ ২,২৪,০০০ টাকা (এক্স-শোরুম)। বাইকটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Royal Enfield Classic 350, Triumph Speed 400 ও Harley-Davidson X440।

সঙ্গে থাকুন ➥