HomeAutomobileভারত ছাড়িয়ে নতুন লক্ষ্য আমেরিকা, অভিজ্ঞ পার্টনার খুঁজে চমক Hero MotoCorp এর

ভারত ছাড়িয়ে নতুন লক্ষ্য আমেরিকা, অভিজ্ঞ পার্টনার খুঁজে চমক Hero MotoCorp এর

মধ্য আমেরিকার কোস্টারিকাতে মোটরসাইকেলের সেলস এবং সার্ভিসিংয়ের জন্য মোটোস্পোর্টস এসএ (Motorsport SA) এর জোটবদ্ধ হওয়ার কথা ঘোষণা করল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। কোস্টারিকার কোম্পানিটির বিক্রি এবং বিক্রয় পরবর্তী পরিষেবার দুই দশকের বেশি অভিজ্ঞতা রয়েছে। কোস্টারিকাতে হিরোর মোটরসাইকেল এবং স্কুটারের ডিস্ট্রিবিউটরের দায়িত্ব পালন করবে সংস্থাটি। গ্রাহক টানতে মোটোস্পোর্টস এসএ বিভিন্ন প্রোমোশনাল এবং ফিনান্সিয়াল স্কিম অফার করবে।

Motorsport SA-এর সাথে জোটবদ্ধ হল Hero MotoCorp

হিরো মোটোকর্প একাধিক মডেল কোস্টারিকার বাজারে লঞ্চের পরিকল্পনা করছে। ভারতে বিক্রি হওয়া Xpulse 200 অফ-রোডার এবং Xtreme 160R বাইক দুটি যথাক্রমে Hero Xpulse 200 Advance ও Hero Hunk 160R এর রিফ্রেশড ভার্সন হিসাবে সে দেশের বাজারে লঞ্চ হবে বলে জানিয়েছে হিরো। কোস্টারিকার বাজারে হিরোর পোর্টফলিওতে রয়েছে Hero Xpulse 200T, Hunk 160 ও Dash 125 স্কুটারের মতো মডেল।

কোস্টারিকার বাজারে হিরোর উপস্থিতি থাকলেও সে দেশের হেরেডিয়া, কার্টাগো, লিবেরিয়া এবং নিকোয়া – এই অঞ্চলগুলিতে নিজেদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করছে তারা। উরুকা-তে প্রথম এক্সক্লুসিভ স্টোর উদ্বোধনের মাধ্যমে কোস্টারিকাতে ব্যবসা বাড়ানোর প্রথম পদক্ষেপ নিয়ে ফেলেছে হিরো। সেখানকার শোরুম থেকে বিভিন্ন সেগমেন্টের ১৩টি মোটরসাইকেল এবং স্পেয়ার পার্টস বিক্রি করা হবে। এছাড়াও সেখানে আছে ওয়ার্কশপ এরিয়া। পরবর্তী দুটি শোরুম আলাজুয়েলা এবং পাসিও কোলনে খোলা হবে।

এই প্রসঙ্গে হিরো মোটোকর্পের গ্লোবাল বিজনেসের মুখ্য আধিকারিক সঞ্জয় ভান বলেন, “কোস্টারিকাতে মোটোস্পোর্ট এসএ-এর সাথে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা আনন্দিত। মোটরসাইকেলের বাজারে দীর্ঘদিনের অভিজ্ঞতার জন্য হিরো মোটোকর্পের আদর্শ অংশ অংশীদার তারা। সমগ্র দেশে সেলস, সার্ভিস এবং স্পেয়ার পার্টস নেটওয়ার্কের বলিষ্ঠ সম্প্রসারণের ফোকাসকে বাস্তবায়নের সুযোগ পাবো। আমরা আশা করি, আমাদের রেঞ্জের সমস্ত মোটরসাইকেল এবং স্কুটার সে দেশের ক্রেতাদের হৃদয় উদ্বেলিত করবে।”

প্রসঙ্গত, ভারতের মতোই মধ্য আমেরিকার অটোমোবাইলের বাজার ক্রমশ মাথা তুলছে। তাই সে দেশের বাজারে কম ক্ষমতার মোটরসাইকেল এবং স্কুটারের বেশ চাহিদা রয়েছে। ভারতের মতোই সস্তার দামে স্টাইলিশ টু-হুইলার প্রতি সে দেশের ক্রেতাদেরও নজর রয়েছে। তাই ভারতে তৈরি হওয়া বাইক ও স্কুটার কোস্টারিকাতে রপ্তানি করে হিরো।

RELATED ARTICLES

Most Popular