শোরুমে বাড়ছে খদ্দেরের আগাগোনা, উৎসবের মরসুমে 13 লাখ বাইক-স্কুটার বিক্রির লক্ষ্যে Hero

Published on:

Hero MotoCorp targets 1.3 million 2 Wheeler Sales Festive Season

উৎসবের মাসগুলিতে ভারতে যানবাহনের বিক্রি লাফিয়ে বৃদ্ধি পায়। এবারেও তার অন্যথা ঘটেনি। হিরো মোটোকর্প (Hero MotoCorp) ইতিমধ্যেই ক্রেতাদের থেকে ৩০% বেশি বুকিং এবং ২০% বেশি অনুসন্ধান পেয়েছে। গত বছর উৎসবের মরশুমে তাদের ১২ লাখ টু-হুইলার বিক্রি হয়েছিল, এবারে এটি ১৩ লাখ করার লক্ষ্যমাত্রা স্থির করেছে দেশের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারক সংস্থাটি।

Hero MotoCorp-এর লক্ষ্য 13 লাখ টু-হুইলার বিক্রি

এই প্রসঙ্গে হিরো মোটোকর্পের সিইও নিরঞ্জন গুপ্তা বলেন, “আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ একটি ভালো উৎসবের মরসুম নিশ্চিত করা। আমরা মনে করি, এন্ট্রি-লেভেল সেগমেন্টে এখনও অগ্রগতির অনেক জায়গা রয়েছে। তাই আমরা উৎসবের শ্রেষ্ঠ অফার এবং লো-ইএমআই স্কিমের মাধ্যমে তা নিরন্তর চেষ্টা করে চলেছি।”

এই মাসে Harley-Davidson X440 ও Karizma-এর ডেলিভারি চালু করার চেষ্টা করছে। তারা X440-এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে চলতি আর্থিকবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে নয়া মডেল লঞ্চের পরিকল্পনা করছে। এদিকে পুজোর আগে প্রায় প্রতিটি মডেলে ক্রেতাদের জন্য ফেস্টিভ অফার এবং ডিলারশিপ কর্মীদের জন্য ইনসেন্টিভ অফার করেছে কোম্পানি।

বর্তমানে Harley-Davidson X440 ও Karizma-এর বুকিংয়ের পরিমাণ যথাক্রমে ২৫,০০০ ও ১৪,০০০। প্রথমটির ডেলিভারি ইতিমধ্যেই শুরু হয়েছে এবং কারিশমার ডেলিভারি চলতি মাসের শেষ থেকে চালু করার জন্য উদ্যত তারা। ২০২২-এর তুলনায় এ বছর ৬-৭টি অতিরিক্ত নতুন প্রোডাক্ট আনা হয়েছে বলে দাবি করেছেন গুপ্তা।

গুপ্তা নিশ্চিত করেছেন, খুব তাড়াতাড়ি তারা টু-হুইলারের দাম বৃদ্ধির পথে হাঁটবে না। যদিওবা হয়, তা হবে যৎসামান্য, যা ক্রেতাদের উপর কোন চাপ সৃষ্টি করবে না। সম্প্রতি হিরো মোটোকর্প তাদের সমস্ত মডেলের দাম ১% পর্যন্ত বাড়িয়েছে। ৬% মুদ্রাস্ফীতি সামাল দিতে গত ১২ মাসে এই ন্যূনতম দাম বাড়ানো হয়েছে বলে সাফাই গুপ্তার। আবার অদূর ভবিষ্যতে ইলেকট্রিক স্কুটারের বিক্রি বাড়াতে তিন থেকে চারটি নতুন প্রোডাক্ট লঞ্চের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

সঙ্গে থাকুন ➥