HomeAutomobileMahindra Thar: ক্রেতাদের মাথায় হাত, আচমকা দাম বেড়ে গেল মাহিন্দ্রা থার-এর

Mahindra Thar: ক্রেতাদের মাথায় হাত, আচমকা দাম বেড়ে গেল মাহিন্দ্রা থার-এর

সম্প্রতি ভারতের কম্প্যাক্ট এসইউভি গাড়ির বাজারে Mahindra XUV 3XO পা রেখেছে। একটু কম দামে ক্রেতাদের এসইউভি কেনার স্বপ্নপূরণ করতেই এই পদক্ষেপ সংস্থার। অন্যদিকে লাইফস্টাইল এসইউভি গাড়ির বাজারে Mahindra Thar একটি রাঘববোয়াল মডেল। পাথরে হোক বা গভীর কর্দমাক্ত রাস্তা, যে কোনো ক্ষেত্রেই চলতে সাবলীল এটি। তবে এখন মে মাসের মাঝামাঝিতে এসে আচমকাই এই গাড়ির কিছু ভ্যারিয়েন্টের দাম ১০,০০০ টাকা বাড়িয়েছে মাহিন্দ্রা (Mahindra)। ফলে এখন এই গাড়ি কিনতে খরচ পড়বে ১১.৩৫ লক্ষ টাকা থেকে শুরু করে ১৭.৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। চলুন এই গাড়ির কোন কোন ভ্যারিয়েন্টের দাম বেড়েছে দেখে নেওয়া যাক।

Mahindra Thar-এর দাম ১০,০০০ টাকা বাড়ল

Mahindra Thar-এর বেস ডিজেল AX(O) MT RWD ভ্যারিয়েন্টের দাম ১০,০০০ টাকা বেড়ে এখন হয়েছে ১১.৩৫ লাখ টাকা (এক্স-শোরুম)। এই একই পরিমাণ দাম বেড়েছে LX Diesel MT RWD ও LX Petrol AT RWD-এর। প্রথমটির দাম হয়েছে ১২.৮৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আবার দ্বিতীয়টি কিনতে এখন খরচ পড়বে ১৪.১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এছাড়া, অন্যান্য ভ্যারিয়েন্টের দামে কোন পরিবর্তন ঘটানো হয়নি।

উল্লেখ্য, Mahindra Thar ভারতের অন্যতম জনপ্রিয় লাইফস্টাইল এসইউভি। বাজারে প্রতিপক্ষ হিসাবে রয়েছে Maruti Suzuki Jimny 5-door ও Force Gurkha। বর্তমানে মাহিন্দ্রার এই গাড়ি একটি পেট্রোল এবং দুটি ডিজেল ইঞ্জিনে বিক্রি করা হয়। এগুলি হচ্ছে – ২.২ লিটার CRDe ডিজেল, ১.৫ লিটার CRDe ডিজেল এবং ২.০ লিটার TGDi পেট্রোল ইঞ্জিন। এগুলি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ার সমেত বেছে নেওয়া যায়।

প্রসঙ্গত, বর্তমানে পাঁচ দরজা ভার্সনের Mahindra Thar বাজারে আনার কাজ চালাচ্ছে সংস্থা। এই মডেলটির নামকরণ করা হতে পারে Mahindra Armada। অনুমান করা হচ্ছে এ বছর স্বাধীনতা দিবস অর্থাৎ আগামী ১৫ আগস্ট ভারতের বাজারে লঞ্চ করবে এটি। যদিও সংস্থার তরফে এ বিষয়ে এখনও কোনো নিশ্চিত বার্তা এসে পৌঁছায়নি।

RELATED ARTICLES

Most Popular