কাড়ি কাড়ি টাকা কেন খরচ করবেন? মাত্র 14 হাজারেই কিনুন নতুন Hero Xtreme 160R 4V

Avatar

Published on:

Hero Xtreme 160R 4V EMI Loan

ভারতের রোডস্টার মোটরসাইকেলের বাজারে সদ্য লঞ্চ হয়েছে Hero Xtreme 160R 4V। এতে দেওয়া হয়েছে একটি ১৬৩.২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ফোর ভাল্ভ ইঞ্জিন। যা থেকে ১৬.৯ পিএস শক্তি এবং ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর দাবি, তাদের এই মোটরসাইকেলটি ১৬০ সিসি সেগমেন্টে দ্রুততম মডেল। এদেশে বাইকটির প্রতিদ্বন্দ্বীদের তালিকায় উপস্থিত – TVS Apache RTR 160 4V, Bajaj Pulsar N160 ও Bajaj Pulsar NS160।

Hero Xtreme 160R 4V লোনে কিনতে চাইলে কত টাকা ডাউনপেমেন্ট করতে হবে

এখন বিষয় হচ্ছে, মোটরসাইকেলটির নজরকাড়া ফিচার্স দেখে অনেকেই নগদ অর্থে কেনার পরিবর্তে মাসিক কিস্তির বাড়ি নিয়ে আসার বিষয়ে পরিকল্পনা করছেন। কিন্তু এখন সমস্যা হচ্ছে, কত টাকা ডাউনপেমেন্ট করলে মাসিক কিস্তির পরিমাণ কত দাঁড়াবে, এই সম্পর্কিত নানান তথ্য নিয়ে সন্ধিহান অনেকেই। যার স্বচ্ছ ধারণা দিতেই এই প্রতিবেদন।

অনেকেই জানেন, ব্যাঙ্কে বিশেষে সুদের শতকরা হার ভিন্ন। আবার লোন পরিশোধের সময়সীমা ক্রেতারা নিজের পছন্দ মতন বেছে নিতে পারেন। এখানে আলোচনার সুবিধার জন্য সুদের শতকরা হার ১০ শতাংশ এবং লোন পরিশোধের সময়সীমা ৩ বছর ধরে নেওয়া হল।

প্রসঙ্গত, Hero Xtreme 160R 4V তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – স্ট্যান্ডার্ড, কানেক্ট ও প্রিমিয়াম। এদের আনুমানিক অন-রোড প্রাইস যথাক্রমে – ১.৪১ লাখ টাকা, ১.৪৭ লাখ টাকা ও ১.৫১ লাখ টাকা। যদি স্ট্যান্ডার্ড মডেলটির জন্য ১৪,০০০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, সে ক্ষেত্রে প্রতি মাসে ৪,১০২ টাকা ইএমআই গুণতে হবে।

অন্যদিকে Xtreme 160R 4V-এর কানেক্টেড ভ্যারিয়েন্ট কিনতে হলে ১৫,০০০ টাকা এককালীন জমা করলে, প্রতি মাসে কিস্তির পরিমাণ দাঁড়াবে ৪,২৬৬ টাকা। এক্সট্রিম ভ্যারিয়েন্ট বাড়ি নিয়ে আসতে হলে যদি কেউ ১৫,০০০ টাকা ডাউন পেমেন্ট করে, তবে প্রতি মাসে ইএমআই-এর জন্য ৪,৩৯৮ টাকা জমা করতে হবে।

সঙ্গে থাকুন ➥