Honda Activa Premium Edition: সোনালী রঙের ছড়াছড়ি, প্রিমিয়াম লুকসের সাথে নতুন সংস্করণে লঞ্চ হল অ্যাক্টিভা

Avatar

Published on:

Honda activa premium edition scooter launched in India

ভারতের জনপ্রিয়তম স্কুটার Honda Activa-র প্রিমিয়াম এডিশন লঞ্চের জন্য মুখিয়ে ছিল হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। এর মধ্যেই স্কুটারটির ছবিও প্রকাশ করেছে সংস্থা। যা গ্রাহকদের উৎসাহ অনেকাংশেই বাড়িয়ে তুলেছিল। এবার বেশ চুপিসারে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হল Honda Activa Premium Edition। ওয়েবসাইটে দাম সহ বিস্তারিত স্পেসিফিকেশন জানানো হয়েছে। Activa 6G-র এই নতুন টপ-এন্ড মডেলটির মূল্য ৭৫,৪০০ টাকা (এক্স-শোরুম) টাকা রাখা হয়েছে। যা স্কুটারটির DLX ও স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের চেয়ে যথাক্রমে ১,০০০ ও ৩,০০০ টাকা বেশি।

অ্যাক্টিভা প্রিমিয়াম এডিশনের ডিজাইন আপডেট করা হয়েছে। অধিক আকর্ষণীয় করে তুলতে এতে গোল্ডেন হুইল, সোনালী রঙের প্রতীক ও লোগো, এবং ফ্রন্ট প্যানেলে ক্রোম গার্নিশেও গোল্ডেন ফিনিশিং দেওয়া হয়েছে। এছাড়া ইনার বডি, ফ্লোর বোর্ড এবং সিট কভার বাদামী রঙে শোভা বাড়িয়েছে। ডিজাইনের এইসব কারুকার্য বাজারে স্কুটারটির চাহিদা বৃদ্ধিতে সহায়তা করবে বলে আশাবাদী হোন্ডা।

প্রিমিয়াম এডিশনটি তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – ম্যাট মার্শাল গ্রীন মেটালিক, ম্যাট সাংগ্রিয়া রেড মেটালিক এবং পার্ল সাইরেন ব্লু। তিনটি কালার অপশনের সাথে সোনালী রঙের চাকার উপস্থিতি নজরে পড়বে। মূলত TVS Jupiter ও Yamaha Access-কে আরও কঠিন প্রতিযোগিতায় ফেলতেই এসেছে Activa 6G Premium Edition। তবে স্কুটারটির হার্ডওয়্যার, ইঞ্জিন স্পেসিফিকেশন এবং ফিচার্সে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই ফিচারের তালিকায়  অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেডল্যাম্প এবং এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ রয়েছে।

Activa 6G-র মতো তার প্রিমিয়াম এডিশনও ১০৯.৫১ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফ্যান কুল্ড ইঞ্জিনে দৌড়বে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৭.৬৮ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ৮.৮৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে রয়েছে ফুয়েল ইনজেকশন এবং eSP টেকনোলজি, যা নিঃশব্দে ইঞ্জিন স্টার্ট করতে সহায়তা করবে। হার্ডওয়্যারের মধ্যে রয়েছে টিউবলেস টায়ার, স্টিল রিম এবং ১৩০ মিমি ড্রাম ব্রেক। সাসপেনশনে দায়িত্ব সামলাতে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে ৩-স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং লোডেড হাইড্রোলিক শকার। আন্ডার বোন ফ্রেম সহ ১০৬ ওজনের Honda Activa Premium Edition-এ উপস্থিত ৫.৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক।

সঙ্গে থাকুন ➥