Honda Activa Premium: ভোল বদলে লঞ্চ হবে দেশের জনপ্রিয়তম স্কুটার, নতুন অ্যাক্টিভা প্রিমিয়াম কেমন ফিচার নিয়ে আসছে

Published on:

honda-activa-premium-edition-scooter-teased-ahead-of-launch

প্রতি মাসে ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটার Honda Activa-র নতুন ভার্সনের খুব তাড়াতাড়ি লঞ্চ হওয়া নিয়ে জল্পনা তুঙ্গে। ইতিমধ্যেই দু’বার আপকামিং স্কুটারটির টিজার প্রকাশ করেছে নির্মাতা সংস্থা হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। ছবি দেখে অনুমান করা হয়েছিল সেটি Activa 7G। কিন্তু ফের একবার টিজার প্রকাশ করে হোন্ডা জানিয়ে দিল সেটি আসলে অ্যাক্টিভার প্রিমিয়াম ভার্সন (Honda Activa Premium)। টপ-এন্ড মডেলটি একাধিক নয়া ফিচার দ্বারা সজ্জিত হয়ে দেশের বাজারে হাজির হবে। স্বাধীনতা দিবস উপলক্ষে আজই এটি লঞ্চের প্রবল সম্ভাবনা রয়েছে।

টিজার দেখে নিশ্চিত যে প্রিমিয়াম অ্যাক্টিভায় নতুন রঙের সংযোজন ছাড়া ডিজাইনে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। এমনকি সামনের ফক্স এয়ার ভেন্টস-এও কোনো তারতম্য নজরে পড়েনি। শুধু স্কুটারটির সামনে সোনালী রঙের হোন্ডা ব্যাজ এবং ফক্স এয়ার ভেন্টসের দেখা মিলেছে। ম্যাট গ্রীন বডি কালারের সাথে গোল্ডেন ফিনিশিং দারুন মানিয়েছে। দু’চাকায় নতুন অ্যালয় হুইল থাকতে পারে।

ফিচারের তালিকায় আপডেট বলতে ব্লুটুথ সংযুক্ত ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ বাজারে আসতে পারে Honda Activa Premium। এছাড়াও বেশ কিছু অ্যাপ্লিকেশন ভিত্তিক কার্যকারিতায় আপডেট দেওয়া হতে পারে। যদিও সংস্থার তরফে এখনও কোনো নিশ্চিত বার্তা দেওয়া হয়নি। এটি লক্ষণীয়, সম্প্রতি Dio স্কুটারের লিমিটেড এডিশন Dio Sports বাজারে হাজির করেছে সংস্থা। যার মূল্য ৬৮,৩১৭ টাকা (এক্স-শোরুম)।

আসন্ন অ্যাক্টিভার প্রিমিয়াম ভার্সনে কোনোরূপ কারিগরি পরিবর্তন দেওয়া হবে না বলেই মনে করা হচ্ছে। ডাইমেনশন আগের মতই থাকতে পারে। বর্তমানে এটি ম্যাট ব্রাউন, পার্ল নাইটস্টার ব্ল্যাক, ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, ম্যাট ম্যাগনিফিকেন্ট কপার মেটালিক, পার্ল প্রিসিয়াস হোয়াইট, ডিসেন্ট ব্লু, রেড রেবেল মেটালিক এবং ব্ল্যাক কালার স্কিমে বেছে নেওয়া যায়। চলার জন্য সাধারণ মডেলের মতো Honda Activa Premium-এ একটি ১১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন থাকবে। যা থেকে ৭.৬৮ বিএইচপি শক্তি এবং ৮.৭৯ এনএম টর্ক উৎপন্ন হবে।

সঙ্গে থাকুন ➥