Honda Elevate: দেশের সবচেয়ে সস্তা মাঝারি আকারের অটোমেটিক SUV লঞ্চ করল হোন্ডা, দাম শুনলে ছুটবেন

Avatar

Published on:

Honda Elevate SUV launched India

বর্তমানে ভারতে মাঝারি আকারের এসইউভি (SUV) গাড়ির প্রতি ক্রেতাদের চাহিদা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। নজরকাড়া স্টাইলিং, আধুনিক ফিচার ও কেবিনে বেশি জায়গার জন্য এই জাতীয় মডেলের অনুরাগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। উক্ত সেগমেন্টে এবার সস্তার দামে নতুন গাড়ি লঞ্চ করে দৃষ্টান্ত স্থাপন করল হোন্ডা (Honda)। যার নাম – Honda Elevate। এর দাম ১০.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। টপ ভ্যারিয়েন্টের মূল্য ১৫.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। সংস্থার দাবি, গাড়িটি মাঝারি আকারের এসইউভি সেগমেন্টে অটোমেটিক ট্রান্সমিশন সহ সবচেয়ে সস্তা মডেল।

Honda Elevate-এর খুঁটিনাটি

Honda Elevate-এর দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস যথাক্রমে ৪৩১২ মিমি, ১৭৯০ মিমি, ১৬৫০ মিমি ও ২৬৫০ মিমি। আবার এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স অনেকটাই বেশি। এগিয়ে চলার শক্তি জগতে দেওয়া হয়েছে একটি ১৫ লিটার i-VTEC DOHC পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১২১ পিএস শক্তি এবং ১৪৫ এনএম টর্ক পাওয়া যাবে। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ৭-স্পিড কন্টিনিউয়াসলি ভেরিয়েবল ট্রান্সমিশন বিকল্পে উপলব্ধ। এক লিটার পেট্রোলে এদের মাইলেজ যথাক্রমে ১৫.৩১ কিমি/লিটার ও ১৬.৯২ কিমি/লিটার বলে দাবি করা হয়েছে।

Honda Elevate-এর তালিকায় উপস্থিত এলইডি ডিআরএল এবং এলইডি টার্ন ইন্ডিকেটর সহ ফুল এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, এলইডি টেল ল্যাম্প এবং টু-টোন ফিনিশ ডায়মন্ড কাট R17 অ্যালয় হুইল। এছাড়া উপস্থিত ৪৫৮ লিটার কার্গো স্পেস (সেগমেন্টের মধ্যে সেরা), বেশি জায়গার ইন্টেরিয়ার কেবিন, ১৭.৭৮ সেমি (৭ ইঞ্চি) এইচডি ফুল কালার টিএফটি মিটার ক্লাস্টার, নতুন শুটিং টাইপ ১০.২৫ ইঞ্চি আইপিএস এইচডি এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লে অডিও এবং ওয়্যারলেস স্মার্টফোন চার্জার।

উপরিউক্ত বৈশিষ্ট্যগুলি ছাড়াও এলিভেটের রয়েছে এসিই বডি স্ট্রাকচার, ৬টি এয়ারব্যাগ, লেনওয়াচ ক্যামেরা, ইলেকট্রনিক স্টেবিলটি সহ ভেহিকেল স্টেবিলিটি অ্যাসিস্ট, ট্রাকশন কন্ট্রোল, হিল স্টার্ট অ্যাসিস্ট, এমার্জেন্সি স্টপ সিগনাল, মাল্টি অ্যাঙ্গেল রিয়ার ভিউ ক্যামেরা, রিয়ার পার্কিং সেন্সর, ISOFIX রিয়ার সাইড সিট ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥