শুধু মুখে বলুন, চোখের পলকে কাজ হাসিল, Hyundai Exter-এ সত্যিই চমকানো ফিচার্স

Avatar

Updated on:

Hyundai Exter SUV Interior Images

ইদানিং ভারতে মাইক্রো এসইউভি (SUV)-র বাজার সম্প্রসারিত হচ্ছে। যা দেখে বিভিন্ন গাড়ি সংস্থা উক্ত সেগমেন্টে নতূন মডেল লঞ্চের আগ্রহ দেখাচ্ছে। যেমন হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) ভারতে একটি নতুন গাড়ি আনতে চলেছে। যার নাম – Hyundai Exter। এবারে কোরিয়ার সংস্থাটি তাদের আসন্ন গাড়ির অন্দরমহলের ছবি প্রকাশ করল। ফলে গাড়িটির অভ্যন্তরীণ বৈশিষ্ট্য সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গিয়েছে।

Hyundai Exter SUV এর ইন্টেরিয়র ফিচার্স

হুন্ডাই এক্সটার-এর ভিতরে ব্লুলিঙ্ক টেকনোলজি সাপোর্ট সহ ৮ ইঞ্চি এইচডি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ও ৪.২ ইঞ্চি কালার টিএফটি মাল্টি-ইনফরমেশন ডিসপ্লে সমেত একটি অ্যাডভান্সড ডিজিটাল ক্লাস্টার থাকছে। এতে অফার করা হয়েছে ৬০টি কানেক্টেড ফিচার, ৯০টি ভয়েস কমান্ড সাপোর্ট, ওভার-দ্য-এয়ার এবং ম্যাপ আপডেট ফিচার্স।

ইনফোটেনমেন্ট ইউনিট এবং ডিজিটাল ক্লাস্টার

ইনফোটেনমেন্ট ইউনিটটি ইন-বিল্ট নেভিগেশন সহ আসবে। এটি অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সমর্থন করবে। দশটি স্থানীয় এবং দুটি আন্তর্জাতিক ভাষা অনুযায়ী কাস্টমাইজ করা যাবে এটি। ডিজিটাল ক্লাস্টারে ভেসে উঠবে ড্রাইভ স্ট্যাটিসটিক্স, পার্কিং ডিস্টেন্স, ডোর ওপেন, সানরুফ ওপেন এমনকি সিটবেল্ট রিমাইন্ডার সম্পর্কিত তথ্য।

কানেক্টেড ফিচার এবং ভয়েস কমান্ড

গাড়ির ভেতরে কানেক্টেড ফিচারগুলি সুরক্ষা এবং নিরাপত্তার সাথে সম্পর্কিত। এতে থাকছে রিমোট সার্ভিস, লোকেশন ভিত্তিক সার্ভিস, ভেহিকেল ডায়াগনস্টিক এবং ভয়েস অ্যাসিস্ট্যান্স। গাড়িটির এম্বেডেড ভয়েস কমান্ড ইন্টারনেট কানেক্টিভিটি ছাড়াই কাজ করবে। সানরুফ খোলো”, “টেম্পারেচার কম করদো” এর মতো কমান্ড নানা হিন্দি এবং ইংরেজি সমন্বিত ভাষায় দেওয়া যাবে।

কার অ্যালেক্সা এবং অ্যাম্বিয়েন্ট সাউন্ড

Exter SUV-তে আছে হিন্দি এবং ইংরেজিতে ফার্স্ট-ইন-সেগমেন্ট হোম-টু-কার Alexa। আবার সাতটি অ্যাকোস্টিক প্রোফাইল সহ এতে উপস্থিত প্রকৃতির অ্যাম্বিয়েন্ট সাউন্ড। ইন্টেরিয়র স্পোর্টি ফিল দিতে সিটে রয়েছে সেমি-লেদারেট আপহোলস্টেরি।

কেবিন স্পেস ও ডাইমেনশন

কেবিনের প্রসঙ্গে বললে গাড়িটির হুইলবেস ২,৪৫০ মিমি, উচ্চতা ১,৬৩১ মিমি, দৈর্ঘ্য ৩,৮০০ থেকে ৩,৯০০ মিমি পর্যন্ত। সংস্থার দাবি সিটের উচ্চতা এমনভাবে সেট করা হবে, যা যাত্রীদের ঢুকতে এবং বেরোতে সহায়তা করবে। আবার বাইরের পরিবেশের দর্শন স্পষ্ট করতে পেছনের যাত্রীদের জন্য থাকছে বৃহৎ ডে-লাইট ওপেনিং এবং রিয়ার উইন্ডো গ্লাস। আবার বুট স্পেস বাড়ানোর জন্য এতে লোডিং উচ্চতা কমিয়ে পেছনের ট্রান্সভার্স উচ্চতা বাড়ানো হয়েছে।

সঙ্গে থাকুন ➥