বাজার কাঁপাতে মেড-ইন-ইন্ডিয়া বাইক লঞ্চ করল Suzuki, দাম-ফিচার্স সম্পর্কে খুঁটিনাটি জেনে নিন

Avatar

Published on:

India Made Suzuki Gixxer 250 Gixxer SF 250 launched Australia

ভারতে বিক্রি হওয়া সুজুকি (Suzuki)-র জনপ্রিয় মোটরসাইকেলের মধ্যে অন্যতম হচ্ছে Gixxer 250 রেঞ্জ। এটি Gixxer 250 (নেকেড) এবং Gixxer 250 SF (ফুল-ফেয়ার্ড স্পোর্টস) নামে দু’টি বাইক নিয়ে গঠিত। এবারে দুটি মোটরসাইকেলই অস্ট্রেলিয়ার বাজারে লঞ্চের ঘোষণা করল সুজুকি। ভারতে তৈরি করে সে দেশে বাইকগুলি রপ্তানি করেছে সুজুকি। চলুন Suzuki Gixxer 250 রেঞ্জ সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Suzuki Gixxer 250 Twins লঞ্চ হল অস্ট্রেলিয়ায়

Suzuki Gixxer 250 twins একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। পার্থক্য বলতে কেবল এদের ডিজাইনে। Gixxer 250 হচ্ছে নেকেড স্টাইলিং যুক্ত বাইক। যেখানে এর SF বড় সাইড ফেয়ারিং সহ এসেছে। এগুলি বাদ দিলে উভয় মডেলেই রয়েছে পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, আপরাইট রাইডার ট্রাইঅ্যাঙ্গেল, এলইডি হেডলাইট এবং স্প্লিট সিট ডিজাইন।

Gixxer 250 twins-এ এগিয়ে চলার শক্তি জোগাতে উপস্থিত একটি ২৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন, যা থেকে ৯,৩০০ আরপিএম গতিতে ২৬.১৩ বিএইচপি ক্ষমতা এবং ৭,৩০০ আরপিএম গতিতে ২২.২ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ছয় গতির গিয়ারবক্স।

আবার মোটরসাইকেল দুটির হার্ডওয়্যার বৈশিষ্ট্যও সমান। যেমন উভয় মডেলে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং একটি মোনোশক সাসপেনশন। এছাড়া ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে এবিএস সমেত সামনে ও পেছনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। দুটি বাইকই ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছোটে।

Gixxer 250 twins-এর বিশেষ ফিচার্সের কথা বললে, এলইডি হেড লাইট, টেল লাইট এবং ফুল ডিজিটাল কনসোলের কথা বলতে হয়। ক্লাস্টারে ভেসে উঠবে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপমিটার, ফুয়েল লেভেল ইন্ডিকেটর সহ ইত্যাদি তথ্য। আবার টার্ন বাই টার্ন নেভিগেশনের সুবিধা উপভোগ করার জন্য স্মার্টফোনের মাধ্যমে বাইকটি কানেক্ট করা যায়।

অস্ট্রেলিয়াতে Suzuki Gixxer 250 ও Gixxer SF 250-এর মূল্য যথাক্রমে ৬,৪৯০ এইউডি (প্রায় ৩.৪৭ লক্ষ টাকা) ও ৬,৭৯০ এইউডি (প্রায় ৩.৬৩ লক্ষ টাকা) ধার্য করা হয়েছে। ভারতের তুলনায় অস্ট্রেলিয়ার বাজারে মোটরসাইকেল দুটির দাম ১.২ লক্ষ টাকা বেশি।

সঙ্গে থাকুন ➥