সত্যিই অবিশ্বাস্য! 344 কিমি মাইলেজের সঙ্গে Kabira KM5000 ইলেকট্রিক বাইকের আগমন

Avatar

Published on:

Kabira Mobility unveils KM5000 Electric Cruiser Bike

ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ কবীরা মোবিলিটি (Kabira Mobility) আজ তাদের ফ্ল্যাগশিপ বৈদ্যুতিক মোটরসাইকেল KM5000 উন্মোচন করেছে। ব্যাটারি চালিত ক্রুজার বাইকটির সম্পর্কে তাক লাগানো তথ্য প্রকাশ করেছে সংস্থা। কবীরা দাবি করেছে, ই-বাইকটি প্রতি ঘন্টায় ১৮৮ কিলোমিটার স্পিড তুলতে সক্ষম বলে দাবি করা হয়েছে। আবার ফুল চার্জে ৩৪৪ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে।

সংস্থার দাবি যদি সত্যি হয়, তবে Kabira KM5000 দেশের সবচেয়ে দ্রুততম ও হাই রেঞ্জ ইলেকট্রিক বাইক হিসেবে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, এতদিন ভারতের সর্বাধিক রেঞ্জ প্রদানকারী ও দ্রুততম ইলেকট্রিক বাইকের তকমা ছিল Ultraviolette F77-এর ঝুলিতে। এবারে তার দখল নিতে চলেছে Kabira KM5000।

কোম্পানি এ বছরের শেষের দিকে অফিসিয়ালি বাইকটি লঞ্চ করবে এবং ডেলিভারি ২০২৪ সাল থেকে শুরু হবে। ইলেকট্রিক বাইকটির দাম ৩.১৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। KM5000 মডেলে উপলব্ধ দুই প্রকার চার্জিং অপশন । হাই স্পিড বুস্ট চার্জার, যা ০ থেকে ৮০ শতাংশ চার্জ দু’ঘণ্টারও কম সময়ে করে দেবে। এবং স্ট্যান্ডার্ড চার্জারে সম্পূর্ণ চার্জ হতে সারারাত সময় লাগবে।

প্রসঙ্গত, গোয়ার ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ কবীরা ২০২১-এর ফেব্রুয়ারিতে KM3000 ও KM4000 ই-বাইক দুটি লঞ্চ করেছে। সম্প্রতি বিনিয়োগকারীদের থেকে ৫ কোটি ডলার বা প্রায় ৪১৩ কোটি টাকা সংগ্রহ করেছে বলে জানিয়েছে তারা। নতুন ই-বাইক লঞ্চের প্রসঙ্গে সংস্থার সিইও জয়বীর বলেন, “আমরা ইলেকট্রিক বাইক সেগমেন্ট থেকে যা প্রত্যাশা করি, তেমনভাবে এটি তৈরি করা হয়েছে। KM5000 ইলেকট্রিক বাইক হিসেবে পারফরম্যান্স ও সেফটির নিরিখে পেট্রল চালিত মোটরসাইকেলকেও টেক্কা দেবে।”

সঙ্গে থাকুন ➥