চৈত্র সেলে মহা লুটের অফার, 55,000 টাকা ছাড় মোটরসাইকেলে, এক্ষুণি শোরুমে দৌড় লাগান

Avatar

Published on:

Keeway K300N K300R bikes rs 55000 price cut

চৈত্রের শেষ বেলায় গরমের দাপটের মধ্যে বাতানুকূল যন্ত্রের ঠান্ডা হওয়া যেমন শরীরে এক প্রশান্তি এনে দেয় তেমনই মূল্যবৃদ্ধির ছ্যাকায় জর্জরিত জনগনের কাছে ডিসকাউন্ট যেন ভগবানের আশীর্বাদ। গত বছর প্রসিদ্ধ বাইক নির্মাতা বেনেলির (Benelli) সিস্টার ব্র্যান্ড কিওয়ে (Keeway) ভারতে K300N এবং K300R লঞ্চ করেছিল। নেকেড স্ট্রিট ফাইটার K300N এর দাম শুরু হয়েছিল ২.৬৫ লাখ থেকে এবং সর্বোচ্চ দাম ২.৮৫ লাখ টাকা। অন্যদিকে ফুল ফেয়ারিং যুক্ত স্পোর্টস বাইক K300R এর প্রাইস রেঞ্জ ছিল ২.৯৯ লাখ থেকে ৩.২০ লাখ টাকার মধ্যে। এবার দুটি মডেলেই বিপুল ছাড়ের ঘোষণা করল কিওয়ে।

Keeway K300N ও K300R: নতুন দাম

K300N মডেলটির টপ ভ্যারিয়েন্টের উপর বর্তমানে ৩০,০০০ টাকা ডিসকাউন্ট উপলব্ধ। অর্থাৎ ২.৫৫ লাখ টাকাতে মিলবে কিওয়ের নেকেড বাইকটি। অন্যদিকে K300R স্পোর্টস বাইক ৫৫,০০০ টাকা সস্তা হয়েছে। এখন দাম শুরু হচ্ছে ২.৬৫ লাখ টাকা থেকে।

Keeway K300N ও K300R: ইঞ্জিন স্পেসিফিকেশন

কিওয়ে এর দুটি বাইকই এক ইঞ্জিন দেখতে পাওয়া যায়। চ্যাসিস ও প্লাটফর্মও এক। এতে ২৯২.৪ সিসির লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন আছে। যা ৮৭৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৭.০৫ এইচপি এবং ৭০০০ আরপিএম গতিতে সর্বাধিক ২৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সাথে ৬ স্পিড গিয়ার বক্স বর্তমান। স্লিপার ক্লাচও আছে।

Keeway K300N ও K300R: ব্রেক ও ডিজাইন

ব্রেকিং এর দায়িত্ব পালন করার জন্য বাইক দুটির সামনে ও পিছনে উভয় দিকেই ডিস্ক ব্রেকের উপস্থিতি নজরে আসে। উপরন্তু সুরক্ষার দিকে নজর রেখে ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ডার্ড হিসাবে বিদ্যমান। K300N মডেলটির নেকেড ডিজাইনকে এর শার্প বডি প্যানেলগুলি যথার্থ মান্যতা দিয়েছে। ছোট এগজস্ট পাইপ এর সঙ্গে সর্বত্র এলইডি লাইটের ব্যবহার দেখতে পাওয়া যায়। তাছাড়াও এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সংযুক্ত থাকায় তা বিভিন্ন ধরনের তথ্য দেখতে সাহায্য করে।

Keeway K300N ও K300R: কালার স্কিম, ওজন এবং সিটের উচ্চতা

K300R এর ডিজাইনের দিকে নজর দিলে দেখা যাবে এটি সম্পূর্ণভাবে ফেয়ারিং দ্বারা আবৃত। সাথে রয়েছে ক্লিপ অন হ্যান্ডেল বার। ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সঙ্গে এলইডি লাইট ব্যবহার হয়েছে কিওয়ে এর এই বাইকে। তবে দুটি বাইকের মধ্যেই হোয়াইট, রেড এবং ব্ল্যাক এই তিনটি রংয়ের অপশন দেখতে পাওয়া যায়। K300R এর ওজন ১৬৫ কেজি এবং সিটের উচ্চতা ৭৮০মিমি। অন্যদিকে K300N এর ওজন ১৫১ কেজি এবং সিটের উচ্চতা ৭৯৫ মিমি।

Keeway K300N ও K300R: টায়ার ও সাসপেনশন

ফ্ল্যাগসিপ লেভেলের বাইক হিসেবে উভয়ের ক্ষেত্রেই যথেষ্ট চওড়া টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের দিকে ১৭ ইঞ্চির সঙ্গে ১১০/৭০ সেকশনের টায়ার এবং পিছনে ১৭ ইঞ্চির চাকার সঙ্গে ১৪০/৬০ সেকশনের টায়ার দেখতে পাওয়া যায়। এমনকি দুটি বাইকের সামনের দিকে ৩৭ মিমি চওড়া ইউএসডি ফর্ক এবং পিছনে মনোশক অ্যাবজর্ভার সাসপেনশনের এর কাজ সম্পাদন করে। ফুয়েল ট্যাংকের আয়তন সামান্য ভিন্ন এতে। K300N এর ট্যাংকের আয়তন ১২.৫ লিটার হলেও K300R তে তার পরিমাণ ১২ লিটার।

সঙ্গে থাকুন ➥