দুর্দান্ত লুকের সাথে দারুণ ফিচার, ধামাকাদার মোটরসাইকেল লঞ্চ করল Royal Enfield

Avatar

Published on:

Made in India Royal Enfield Continental GT & Interceptor 650 launched France

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর ৬৫০ সিসি বাইকের জগৎজোড়া জনপ্রিয়তা নজরে পড়ার মতোই। বিভিন্ন দদেশের বাজার কাঁপাচ্ছে তাদের Continental GT ও Interceptor 650। ভারতে তৈরি হওয়া বাইক দু’টির নতুন ভার্সন এবার ফ্রান্সের বাজারে লঞ্চ করল সংস্থা। ডিজাইন ও ফিচার আপডেট করলেও ইঞ্জিন বা হার্ডওয়্যার বিভাগে হাত লাগায়নি রয়্যাল এনফিল্ড। মোটরবাইক দুটিতে আনলিমিটেড কিলোমিটারের সাথে তিন বছরের ওয়ারেন্টি অফার করছে সংস্থা।

Continental GT ও Interceptor 650 ফ্রান্সে লঞ্চ করল Royal Enfield

ফ্রান্সে Continental GT ও Interceptor 650 এর দাম যথাক্রমে ৭,৩৯০ ইউরো (প্রায় ৬.৫ লাখ টাকা) ও ৭,৬৯০ ইউরো (প্রায় ৬.৮ লাখ টাকা) ধার্য করেছে রয়্যাল এনফিল্ড। উল্লেখ্য, ভারতে Continental GT ও Interceptor 650-এর মূল্য যথাক্রমে ৩.১৮ লাখ ও ৩.০২ লাখ টাকা (এক্স-শোরুম)। আমদানি শুল্কে বসার জন্যই ফ্রান্সে দ্বিগুণ দামে কিনতে হবে ক্রেতাদের।

ফিচারের প্রসঙ্গে বললে, উভয় বাইকে এখন রয়েছে এলইডি হেডলাইট, নতুন ডিজাইনের সিট, নতুন সুইচগিয়ার, ওয়েদার প্রুফ স্ল্যাব সহ চার্জিং পোর্ট। Interceptor 650 চারটি রঙের বিকল্পে উপলব্ধ হয়েছে, যার মধ্যে দুটি নতুন। এগুলি হল ব্ল্যাক রে এবং বার্সেলোনা ব্লু। বাইকটির ব্ল্যাকড-আউট পার্ট ও কম্পোনেন্ট সহ এসেছে। অন্যদিকে Continental GT, স্লিপস্ট্রিম ব্লু ও অ্যাপেক্স গ্রে – এই দুই ব্ল্যাকড-আউট ভার্সনে বেছে নেওয়া যাবে। তবে আগেকার কালার অপশনগুলিও উপলব্ধ রয়েছে। ব্ল্যাকড-আউট মডেলে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার আছে।

আগেই উল্লেখ রয়েছে যে মোটরসাইকেল দুটির কারিগরিতে কোন পরিবর্তন ঘটানো হয়নি। তাই এতে শক্তি জোগাতে আগের মতই উপস্থিত একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সাথে উপলব্ধ রয়েছে ৬-গতির গিয়ারবক্স। ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ৩২০ মিমি এবং পেছনে ২৪০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে।

সঙ্গে থাকুন ➥