এবার হেভিওয়েটদের সঙ্গে টক্কর! আমেরিকায় বাইক লঞ্চ করে হার্লে, ডুকাটি-কে চ্যালেঞ্জ ছুড়ে দিল Royal Enfield

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 launched Canada

২০২৩-এর শুরুতেই ভারতের ক্রুজার মোটরসাইকেল এর দুনিয়ায় পা রেখেছিল Royal Enfield Super Meteor 650। ভারতে তৈরি হওয়া রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর ফ্ল্যাগশিপ ক্রুজার বাইকটি এবারে আমেরিকা এবং কানাডার বাজারে লঞ্চ হল। ভারত থেকেই উত্তর আমেরিকার বাজারে রপ্তানি করা হবে বাইকটি। মোট তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – Astral, Interstellar ও Celestial।

Royal Enfield Super Meteor 650 আমেরিকায় লঞ্চ হল

উত্তর আমেরিকার বাজারে হাজির হওয়া Royal Enfield Super Meteor 650-এর ৬৪৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন থেকে ৭,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৬.৩ বিএইচপি শক্তি এবং ৫,৬৫০ আরপিএম গতিতে ৫২.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে যোগ্য সঙ্গত দিতে আছে ৬-গতির গিয়ার।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে Super Meteor 650 ১২০ মিমি ট্রাভেল সহ ৪৩ মিমি শোয়া বিগ পিস্টন ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং ১০১ মিমি ট্রাভেল সহ ৫-স্টেপ প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন শক রিয়ার অ্যাবসর্বারে ছুটবে। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে টু-পিস্টন ByBre ক্যালিপার সহ ৩২০ মিমি এবং সিঙ্গেল পিস্টন ক্যালিপার সহ ৩০০ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত। ডুয়েল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে বাইকটিতে। সামনে ১৯ এবং পেছনে ১৬ ইঞ্চি অ্যালয় হুইলে ছোটে এটি।

Super Meteor 650-তে ফিচার হিসেবে উপস্থিত একটি এলইডি হেডল্যাম্প, ইউএসবি পোর্ট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ট্রিপার নেভিগেশন ইউনিট, হ্যাজার্ড লাইট ইত্যাদি। অ্যাস্ট্রাল ট্রিমটি গ্রীন, ব্ল্যাক এবং ব্লু, যেখানে ইন্টারস্টেলার ভ্যারিয়েন্টটি ডুয়েল টোন অপশনে বেছে নেওয়া যায়। বাইকটি আমেরিকার বাজারে ৬,৯৯৯ ডলার (প্রায় ৫.৮২ লাখ টাকা) দাম ধার্য করা হয়েছে এবং এর টপ-এন্ড ভেরিয়েন্টের মূল্য ৭,৪৯৯ ডলার (প্রায় ৬.২৪ লাখ টাকা)।

সঙ্গে থাকুন ➥