Mahindra E-Alfa: সুপার রিকশা লঞ্চ করে চমক মাহিন্দ্রার, মাইলেজ 95 কিমি, সঙ্গে 10 লাখ টাকার বীমা ফ্রি

Avatar

Published on:

Mahindra E-Alfa Super Rickshaw launched

ইলেকট্রিক থ্রি-হুইলারের দুনিয়ায় মাহিন্দ্রা (Mahindra) একটি অতি ভরসাযোগ্য নাম। সংস্থাটি আজ তাদের নতুন E-Alfa Super ই-রিকশা লঞ্চের কথা ঘোষণা করল। দাম ১.৬১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। নতুন মডেল লঞ্চের ফলে সংস্থার বৈদ্যুতিক তিন চাকার গাড়ির লাইনআপে বাড়ল সদস্যের সংখ্যা। মূল আকর্ষণের বিষয় হল, E-Alfa Super-এর চালকের জন্য ১০ লক্ষ টাকার অ্যাক্সিডেন্টাল ইন্সুরেন্স অফার করা হবে বলে ঘোষণা করেছে মাহিন্দ্রা।

Mahindra E-Alfa Super রিকশা : হাইলাইট

অবিকল অটোর দর্শন ফুটিয়ে তোলা হয়েছে এই তিন চাকার ব্যাটারি চালিত গাড়িটিতে। এতে উপস্থিত মেটাল ফ্রেম স্ট্রাকচার, টার্ন ইন্ডিকেটর সহ রাউন্ড হেডলাইট, বৃহৎ উইন্ডশিল্ড এবং একটি ব্ল্যাক সফট টপ। এছাড়া ব্ল্যাক হাইলাইট ও চালকের সুবিধার জন্য সামনে ওয়াইপার দেওয়া হয়েছে। বাড়তি সুরক্ষার জন্য এতে রয়েছে একটি অ্যাডভান্সড ব্রেকিং সিস্টেম এবং রুফ মাউন্টেড গ্র‍্যাব হ্যান্ডেল।

নতুন E-Alfa Super রিকশা-তে একটি ১৪০ অ্যাম্পিয়ার আওয়ার লেড অ্যাসিড ব্যাটারি প্যাক অফার করা হয়েছে। মাহিন্দ্রার দাবি, এর ফলে আগের চাইতে ২০% বেশি রেঞ্জ প্রদান করবে মডেলটি। এর ১.৬৪ কিলোওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর থেকে ২২ এনএম টর্ক পাওয়া যাবে। পুরোপুরি চার্জ করলে ৯৫ কিলোমিটার ছুটতে সক্ষম বলে দাবি করা হয়েছে।

Mahindra E-Alfa Super রিকশা : ইন্সুরেন্স ও চার্জিং

সংস্থা সূত্রে জানানো হয়েছে, বর্তমানে E-Alfa-র ৫০,০০০ ক্রেতা রয়েছে বাজারে। যার মুখ্য কারণ এর ডিজাইন এবং নিত্যদিন যেভাবে খুশি ব্যবহার করা যায়। আবার এতে ১০ লক্ষ টাকার অ্যাক্সিডেন্টাল ইন্সুরেন্স অফারের ফলে আরও বেশি সংখ্যক ক্রেতা আকৃষ্ট হবেন বলেই মনে করছে মাহিন্দ্রা।

নতুন আল্ফা একটি সুপ্রিম ১৮ অ্যাম্পিয়ার চার্জার সহ এসেছে। যা চার্জিং টাইম কমিয়ে কার্যকারিতা বৃদ্ধিতে‌ সহায়তা করবে। আবার ব্যাটারিতে ১৮ মাস ও চার্জারে এক বছরের ওয়ারেন্টি অফার করা হচ্ছে। বর্তমানে দেশে প্রায় ১০,০০০ ইভি চার্জিং স্টেশন রয়েছে মাহেন্দ্রার। যেখান থেকে আল্ফা-র ক্রেতারা পরিষেবা পাবেন।

Mahindra E-Alfa Super রিকশা : সার্ভিস ও দাম

বর্তমানে এদেশে মাহিন্দ্রার ১,১৫০টি টাচপয়েন্ট থেকে ইলেকট্রিক রিকশা সার্ভিস করাতে পারবেন ব্যবহারকারীরা। প্রতিটি মডেলে এক বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি অফার করা হচ্ছে। Mahindra E-Alfa Super-এর দাম ১.৬১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হলেও সরকারের ভর্তুকি ধরে রাজ্য বিশেষে এর মূল্য আলাদা হবে।

সঙ্গে থাকুন ➥