Mahindra XUV 3XO: 7.49 লাখেই অনবদ্য ফিচার্সের সঙ্গে লঞ্চ হল মাহিন্দ্রার নতুন SUV

Published on:

Mahindra XUV 3XO launched

এসইউভি গাড়ির রমরমা চাহিদার বাজারে ক্রেতাদের উদ্যমে ভাটা পড়তে দিতে নারাজ মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra)। তাই কথা মতো অতি জনপ্রিয় মডেল XUV300-এর ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করল সংস্থা। নাম রাখা হয়েছে – Mahindra XUV 3XO। মোট ১৮টি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে এই গাড়ি। দাম ৭.৪৯ লাখ টাকা থেকে শুরু হয়ে ১৫.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। ফিচার্সে বেশ কিছু গুরুত্বপূর্ণ আপডেট দেওয়া হয়েছে। XUV300 এর থেকে সম্পূর্ণ ভিন্ন ডিজাইনের পাশাপাশি নতুন পেট্রোল অটোমেটিক ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে এটি।

Mahindra XUV 3XO লঞ্চ হল ভারতে

একাধিক পাওয়ারট্রেন এবং গিয়ারবক্স অপশনে এসেছে Mahindra XUV 3XO। এন্ট্রি এবং মিড লেভেল ভ্যারিয়েন্টের ১.২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন থেকে উৎপন্ন হবে ১০৯ বিএইচপি ক্ষমতা। এটি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড টর্ক কনভার্টার ইউনিটে উপলব্ধ। আবার ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন থেকে পাওয়া যাবে সর্বাধিক ১১৫ বিএইচপি পাওয়ার। এটি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড এএমটি ট্রান্সমিশন অপশনে কেনা যাবে (অটোমেটিক মডেলের দাম ম্যানুয়ালের তুলনায় ৮০,০০০ টাকা বেশি)।

অন্যদিকে 3XO-এর সবচেয়ে শক্তিশালী ভ্যারিয়েন্টে রয়েছে ১.২ লিটার টার্বো পেট্রোল মোটর। এটি থেকে উৎপন্ন হবে ১২৯ বিএইচপি শক্তি। এটিও ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন সমেত বেছে নেওয়া যাবে। ডিজাইনের প্রসঙ্গে বললে এতে উপস্থিত রিডিজাইন বাম্পার, নতুন এলইডি ডিআরএল এবং এলইডি হেড ল্যাম্প। এখনকার মডেলে টেল লাইটের পরিবর্তে নম্বর প্লেট রিয়ার বাম্পারে প্রতিস্থাপিত করা হয়েছে। এছাড়া হায়ার ভ্যারিয়েন্টে রয়েছে নতুন অ্যালয় হুইল সেট।

Mahindra XUV 3XO-এর কেবিনে দেওয়া হয়েছে প্যানোরামিক সানরুফ, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, একটি ১০.২৫ ইঞ্চি ইনফোটেনমেন্ট স্ক্রিন, দ্বিতীয় পর্যায়ের ADAS (কেবলমাত্র উচ্চ ভ্যারিয়েন্টগুলিতে উপলব্ধ)। এই অ্যাডভান্সড ড্রাইভিং অ্যাসিস্ট্যান্স সিস্টেম সেগমেন্টে প্রথম। কারণ Venue ও Sonet-এ আছে লেভেল ১ অ্যাডাস।

সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের মধ্যে প্রতিটি ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে ৬টি এয়ারব্যাগ, ISOFIX মাউন্ট, রিয়ার ডিস্ক ব্রেক এবং ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম। মোট সাতটি এক্সটেরিয়র কালার অপশনে বেছে নেওয়া যাবে এই গাড়ি। কয়েকটি ভ্যারিয়েন্ট ডুয়েল টোন পেইন্ট সমেত উপলব্ধ। যার মধ্যে রয়েছে এভারেস্ট হোয়াইট, ডিপ ফরেস্ট, নেবুলা ব্লু, ডুন ডাস্ট এবং সিট্রাইন ইয়েলো।

সঙ্গে থাকুন ➥