চালাকি কাকে বলে! Tata-র নতুন EV লঞ্চের আগে বিশাল ডিসকাউন্টের সিদ্ধান্ত মাহিন্দ্রার

Avatar

Published on:

Mahindra XUV400 Electric SUV Discount

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। আগামীকালই Tata Nexon EV Facelift-এর দাম ঘোষণা হতে চলেছে। যাকে টক্কর দিতে আগেভাগেই অফার নিয়ে হাজির প্রতিদ্বন্দ্বী মাহিন্দ্রা। সংস্থার একমাত্র এসইউভি XUV400 আকর্ষণীয় ডিসকাউন্টে পাওয়া যাবে বলে জানা গিয়েছে। অটোকার ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, কিছু কিছু ডিলার এই বৈদ্যুতিক এসইউভিটির উপর ১.২৫ লক্ষ টাকার বিশাল ছাড় অফার করছে। চলুন জেনে নেওয়া যাক এই গাড়ির খুঁটিনাটি।

Mahindra XUV400: ফিচার

সেগমেন্টে প্রথম ফিচার হিসাবে মাহিন্দ্রার এই ইলেকট্রিক এসইউভি গাড়ির মধ্যে রয়েছে ১৭.৭৮ সেমির টাচ স্ক্রিন যুক্ত ডিসপ্লে। সঙ্গে থাকছে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে এর সাপোর্ট। উপরন্তু Blue Sense+ মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে XUV400 এর ড্যাশবোর্ডে ৬০টির বেশি কানেক্টিং ফিচার উপলব্ধ করা যায়। স্মার্টওয়াচের সঙ্গেও যুক্ত করা সম্ভব। Mahindra XUV400-এর অন্দরমহলের সর্বত্রই কালো রঙের সঙ্গে কপার রঙের মিশ্রণ দেখতে পাওয়া যায়। সঙ্গে রয়েছে নীল রংয়ের অ্যামবিয়েন্ট লাইটিং। এছাড়াও বড় ইলেকট্রিক সানরুফ বর্তমান।

Mahindra XUV400: ব্যাটারি ও রাইডিং রেঞ্জ

Mahindra XUV400 এর মধ্যে শক্তি ভান্ডার হিসাবে ব্যবহার করা হয়েছে ৩৯.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। শক্তিশালী মোটরের দৌলাতে এটি ৩১০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে সক্ষম, যা এই সেগমেন্টে সর্বোচ্চ। মাত্র ৮.৩ সেকেন্ডের মধ্যে এই এসইউভিটি শূন্য থেকে ১০০ কিমি/ঘণ্টা গতিবেগ অর্জন করার ক্ষমতা রাখে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টা প্রতি ১৬০ কিমি।

মাহিন্দ্রার দাবি অনুযায়ী এই গাড়ির মধ্যে থাকা ব্যাটারি পুরোপুরি চার্জ থাকা অবস্থায় প্রায় ৪৫৬ কিমি পর্যন্ত পথ অতিক্রম করতে সক্ষম। এমনকি সেগমেন্টে প্রথম ফিচার হিসাবে এই গাড়িতে রয়েছে বিভিন্ন ধরনের ড্রাইভিং মোড- ফান, ফাস্ট এবং ফিয়ারলেস।

Mahindra XUV400: সুরক্ষা ব্যবস্থা

আজকালকার দিনে গ্রাহকদের সুরক্ষার বিষয়টি অতিরিক্ত গুরুত্ব সহকারে দেখে বিভিন্ন গাড়ি নির্মাণকারী সংস্থাগুলি। Mahindra XUV400 এর সেফটি ফিচারের দিকে নজর দিলে দেখা যাবে এতে রয়েছে ছয়টি এয়ার ব্যাগ, ওয়াটার প্রুফ এবং ডাস্ট প্রুফ ব্যাটারী প্যাক (সেগমেন্টে প্রথম), চারটি চাকায় ডিস্ক ব্রেক, রিয়ার ভিউ ক্যামেরা, প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥