Mahindra-র নয়া ইলেকট্রিক গাড়ি XUV400 বাড়ি নিয়ে আসুন 1.7 লক্ষ টাকায়, এই স্কিম জানা আছে?

Updated on:

Mahindra XUV400 Electric SUV Loan EMI

ভারতের বৈদ্যুতিক এসইউভি গাড়ির বাজারে নতুন সদস্য হিসাবে সদ্য শামিল হয়েছে Mahindra XUV400। লঞ্চ হয়েই ক্রেতামহলে আলোড়ন সৃষ্টি করেছে গাড়িটি। এতে রয়েছে একটি ৩৯.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা সিঙ্গেল চার্জে ৪৫৬ কিমি রেঞ্জ অফার করবে বলে দাবি সংস্থার। আবার এর ইলেকট্রিক মোটরটি ০ থেকে ১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৮.৩ সেকেন্ডে তুলতে সহায়তা করবে। এদেশের বৈদ্যুতিক গাড়ির বাজারে এর মূল প্রতিপক্ষ হিসেবে ইতিমধ্যেই বাজার কাঁপিয়েছে Tata Nexon EV। যা বর্তমানে দেশের বেস্ট সেলিং ইলেকট্রিক কার।

মাহিন্দ্রা এক্সইউভি৪০০ দুটি ভ্যারিয়েন্টে এসেছে। এদের দাম ১৫.৯৯ লক্ষ টাকা থেকে শুরু করে ১৮.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। মূল্য অনুযায়ী এতে দুই ধরনের ব্যাটারি উপস্থিত। ছোট ব্যাটারিযুক্ত মডেলে দেওয়া হয়েছে দুই ধরনের চার্জিংয়ের বিকল্প, যেখানে বড় ব্যাটারি ভার্সনটি কেবলমাত্র ৭.২ কিলোওয়াট চার্জার দ্বারা চার্জ করার ব্যবস্থা রয়েছে। এখন বিষয় হচ্ছে, একসাথে অর্থের জোগান না থাকায়, অনেকেই গাড়িটি মাসিক কিস্তির মাধ্যমে কেনার কথা ভাবছেন। আপনারও যদি এমন পরিকল্পনা থেকে থাকে তবে এই প্রতিবেদনটি আপনার জন্য।

EC, ফাস্ট চার্জার সহ EC এবং ফাস্ট চার্জার সহ EL – এই তিনটি ট্রিমে XUV400 বেছে নেওয়া যায়। এদের অন-রোড প্রাইস যথাক্রমে ১৬.৮৩ লক্ষ টাকা, ১৭.৩৫ লক্ষ টাকা ও ১৯.৯৫ লক্ষ টাকা। লোনে কেনার ক্ষেত্রে ক্রেতারা পরিশোধের সময়সীমা নিজের পছন্দমত বেছে নিতে পারেন। আবার ব্যাঙ্ক বিশেষে গাড়ির সুদের হার ভিন্ন হয়। তাই সুদের হার ১০% এবং পরিশোধের সময়সীমা ৫ বছর ধরে সম্ভাব্য কিস্তির পরিমাণ সম্পর্কে আলোচনা করা হল।

EC মডেলটির জন্য যদি ১.৭০ লক্ষ টাকা ডাউনপেমেন্ট করা হয়ে থাকে, তবে ইএমআই-এর পরিমাণ পড়বে ৩২,১৪৮ টাকা। ফাস্ট চার্জার যুক্ত EC মডেলটির ক্ষেত্রে এককালীন ১.৭৪ লক্ষ টাকা জমা করলে মাসিক কিস্তির জন্য ৩৩,১৭৪ টাকা গুনতে হবে। অন্যদিকে ফাস্ট চার্জার সমেত EL কেনার জন্য ২ লক্ষ টাকা ডাউনপেমেন্ট হিসেবে জমা করলে ইএমআই-এর জন্য ৩৮,১৭৬ টাকা চোকাতে হবে।

সঙ্গে থাকুন ➥