Maruti Jimny-কে জোর ধাক্কা, স্বাধীনতা দিবসে লঞ্চ হতে পারে 5 দরজার নতুন Mahindra Thar

Avatar

Published on:

Mahindra Thar 5 Door debut on August 15

অফ-রোডার গাড়িপ্রেমীদের রাতের ঘুম কাড়তে সম্প্রতি ভারতের বাজারে লঞ্চ হয়েছে পাঁচ দরজা বিশিষ্ট Maruti Suzuki Jimny। যার সাথে লড়াইয়ের ময়দানে নামতে এ বছর আগস্টে পাঁচ দরজার Mahindra Thar আত্মপ্রকাশ করতে পারে বলে খবর ছড়িয়ে পড়েছে। আসলে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আগামী ১৫ আগস্ট মাহিন্দ্রার এই এসএইউভির ফাইভ ডোর ভার্সন লঞ্চ হতে পারে বলে দাবি করা হয়েছে। যদিও সংস্থার তরফে এখনও এই বিষয়ে কোনওপ্রকার মন্তব্য করা হয়নি।

Mahindra Thar-এর 5-Door ভার্সন আগস্ট ২০২৩-এ লঞ্চ হচ্ছে

আসলে মাহিন্দ্রার পূর্ব রেকর্ড অনুযায়ী ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসকে একাধিক গাড়ি লঞ্চের জন্য বেছে নিয়েছিল। যে তালিকায় রয়েছে XUV700, নতুন প্রজন্মের Thar এবং Born Electric কনসেপ্ট মডেল। বিগত কয়েক মাসে Thar এর পাঁচ দরজার ভার্সন একাধিকবার পরীক্ষা চালানোকালীন দেখা গিয়েছে। এটি প্রোডাকশনের জন্য প্রস্তুত বলেই মনে হচ্ছে। যা গাড়িটির শীঘ্র লঞ্চের জল্পনা কয়েকগুণ উস্কে দিয়েছে।

প্রসঙ্গত, জুন মাসে লঞ্চ হওয়া থারের প্রতিদ্বন্দ্বী Jimny 5-Door-এর দাম ১২.৭৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। যা Thar-এর বড় ভার্সনের মূল্য কত হতে পারে সেই সম্পর্কে ধারণা দেয়। বিশেষজ্ঞদের মতে Jimny-র তুলনায় Thar-এর নয়া মডেলের দর খানিক বেশি রাখা হতে পারে।

Thar 5-Door আবার Jimny 5-Door-এর থেকে আকার আকৃতিতে সামান্য বড় হতে পারে। গাড়িটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা হতে পারে যথাক্রমে ৩,৯৮৫ মিমি, ১,৮২০ মিমি ও ১,৮৫০ মিমি। যেখানে Jimny-র দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ৩,৮৫০ মিমি, ১,৬৪৫ মিমি ও ১,৭২০ মিমি। দৈর্ঘ্য বেশি হওয়ার কারণে গাড়িটির শুল্ক বৃদ্ধি পেতে পারে। তাই দামেও প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥