মারুতির দুর্নাম ঘুচছে! নতুন Invicto সংস্থার প্রথম গাড়ি হিসাবে এই সেফটি ফিচার পাবে

Published on:

Maruti Suzuki Invicto MPV Interior Design

মারুতি সুজুকি (Maruti Suzuki) আগামী ৫ জুলাই ভারতের বাজারে মাল্টিপারপাস ভেহিকেল বা এমপিভি Invicto লঞ্চ করছে। যা Toyota Innova Hycross-কে অনুরসণ করে আসবে। লঞ্চের আগে গাড়িটির অন্দরমহলের ছবি প্রকাশ করল সংস্থা। Innova এর ব্রাউন কালারের বদলে এতে থাকছে ব্ল্যাক লেদারেট আপহোলস্টোরি। রিব্যাজড ভার্সন হওয়ার ফলে Maruti Suzuki Invicto ও Innova Hyrcross গাড়ি দুটির বেশ কিছু ক্ষেত্রে মিল লক্ষ্য করা যাবে।

Maruti Suzuki Invicto-এর কেবিনের ফিচার্স জানালো কোম্পানি

নতুন মারুতি ইনভিক্টো কেবলমাত্র টপ-এন্ড আলফা প্লাস ট্রিমে অফার করা হবে। যা Innova Hycross ZX (O)-এর উপর নির্ভর করে তৈরি হবে। সিঙ্গেল ভ্যারিয়েন্টের এমপিভি মডেলে থাকছে একটি ১০.১ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, যা ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি সমর্থন করবে।

এছাড়া থাকবে ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, একটি ৯-স্পিকার জেবিএল সাউন্ড সিস্টেম, দ্বিতীয় সারির জন্য পাওয়ার্ড লেগ রেস্ট, একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা, মেমোরি ফাংশন সমেত পাওয়ার্ড ড্রাইভার সিট, একটি প্যানোরামিক সানরুফ, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ভেহিকেল স্টেবিলিটি কন্ট্রোল, হিল হোল্ড অ্যাসিস্ট এবং ছয়টি এয়ারব্যাগ।

Invicto আবার অ্যাডাস (ADAS বা অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম) সমেত আসবে। যা এদেশে মারুতি সুজুকির প্রথম মডেল হিসেবে পেতে চলেছে। এর আওতায় একাধিক সুরক্ষাজনিত বৈশিষ্ট্য থাকবে। যেমন – অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ব্লাইন্ড স্পট মনিটরিং, লেন কিপ অ্যাসিস্ট, রিয়ার কন্ট্রোল ট্রাফিক অ্যালার্ট এবং অটোমেটিক হাই বিম।

এগিয়ে চলার শক্তি জোগাতে Maruti Suzuki Invicto-তে দেওয়া হচ্ছে Innova Hycross-এর পাওয়ারট্রেন। টয়োটার স্ট্রং হাইব্রিড সেটআপ সমেত একটি ২.০ লিটার ফোর সিলিন্ডার অ্যাটকিনসন পেট্রোল ইঞ্জিন পেতে চলেছে গাড়িটি। যা থেকে ১৮৬ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাতে থাকবে একটি eCVT গিয়ারবক্স। এক লিটার পেট্রলে এটি ২১.১ কিলোমিটার মাইলেজ দিতে পারে। Innova Hycross-এর মতো এটিও ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৯.৫ সেকেন্ডের তুলতে পারবে। বর্তমানে গাড়িটির বুকিং চলছে।

সঙ্গে থাকুন ➥