HomeSportLionel Messi: বিরাট কোহলি রোহিত শর্মার বেতনের থেকেও বেশি দামে বিক্রি হল মেসির এই ২৫ বছর পুরোনো ন্যাপকিন

Lionel Messi: বিরাট কোহলি রোহিত শর্মার বেতনের থেকেও বেশি দামে বিক্রি হল মেসির এই ২৫ বছর পুরোনো ন্যাপকিন

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে প্রথম চুক্তির সাক্ষী হওয়া লিওনেল মেসির (Lionel Messi) ‘ন্যাপকিন’ নিলামে উঠেছে। ক্রেতা ৭,৬২,৪০০ পাউন্ড (প্রায় ৮.০৫ কোটি টাকা) বিড করেছে। যুক্তরাজ্যের নিলাম প্রতিষ্ঠান ‘বনহ্যামস’-এর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। প্রায় ২৫ বছর আগে বার্সেলোনা টেনিস ক্লাবে ১৩ বছর বয়সী মেসির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার নীতিগত চুক্তিটি লেখা হয়েছিল একটি ন্যাপকিনের ওপর। এর পরে ক্লাবের সাথে একটি আনুষ্ঠানিক এবং বিস্তারিত চুক্তি হয়েছিল।

বনহ্যামস জানিয়েছেন, ন্যাপকিনটি সরবরাহ করেছিলেন আর্জেন্টিনার এজেন্ট হোরাসিও গাগিওলি, যিনি চুক্তির অংশ ছিলেন। লিওনেল মেসির বাবা হোর্হে মেসিকে আশ্বস্ত করতেই নীল কালিতে লেখা এই চুক্তি সম্পন্ন হয়েছে। ২০০০ সালের ১৪ ডিসেম্বর লেখা ন্যাপকিনটিতে গাগিওলি, আরেক প্রতিনিধি জোসেপ মারিয়া মিনগুয়েলা এবং বার্সেলোনার তৎকালীন ক্রীড়া পরিচালক কার্লেস রেক্সাচের স্বাক্ষর রয়েছে।

রেক্সাচ ওয়েটারের কাছে একটি কাগজ চেয়েছিল কিন্তু তাকে একটি ‘ন্যাপকিন’ দেওয়া হয়েছিল। এই ‘ন্যাপকিন’-এর প্রাথমিক দাম রাখা হয়েছিল তিন লক্ষ পাউন্ড (প্রায় ৩.১৬ কোটি টাকা)।

১৩ বছর বয়সে বার্সেলোনার যুব দলে যোগ দেন মেসি। ২০০৪ সালে বার্সেলোনার মূল দলে অভিষেক হয় তার। রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli) বিসিসিআইয়ের কাছ থেকে যে বেতন পান, তার থেকেও বেশি দামী লিওনেল মেসির ন্যাপকিনের নিলাম। এক বছরের চুক্তিতে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে ৭ কোটি টাকা দেয় বিসিসিআই। এটাই কোনও ভারতীয় ক্রিকেটারের পাওয়া সর্বোচ্চ পারিশ্রমিক।

RELATED ARTICLES

আরও পড়ুন