দাম ঘোষণার আগেই 40,000 বুকিং, Maruti-র নতুন গাড়ির জনপ্রিয়তায় প্রমাদ গুনছে Tata, Hyundai

Updated on:

Maruti Suzuki Jimny Fronx reach 40000 bookings

ভারতের বৃহত্তম যাত্রীবাহী গাড়ির ব্র্যান্ড মারুতি সুজুকি (Maruti Suzuki) অটো এক্সপো ২০২৩-এ Fronx SUV এবং পাঁচ দরজা বিশিষ্ট Jimny-র উপর থেকে পর্দা সরিয়ে ছিল। গত ১২ জানুয়ারি থেকে গাড়ি দুটির অগ্রিম বুকিং গ্রহণ শুরু হয়। এখনও পর্যন্ত ৪০,০০০ এর কাছাকাছি বুকিং জমা পড়েছে বলে জানিয়েছে সংস্থা। সামনের মাসে সংস্থাটি তাদের Fronx-এর দাম ঘোষণা করবে, যেখানে Jimny মে’তে লঞ্চ করা হবে।

Maruti Suzuki Jimny ও Fronx : বুকিং

মারুতি সুজুকি বর্তমানে পাঁচ দরজা বিশিষ্ট জিমনি এবং ফ্রঙ্কস এর বুকিং অনলাইনে গ্রহণ করছে। আবার সংস্থার প্রিমিয়াম ডিলারশিপ নেক্সার মাধ্যমে অফলাইনেও বুকিং করা যাচ্ছে। ফ্রঙ্কস-এর জন্য দরকার ১১,০০০ টাকা ও জিমনি-র বুকিং করতে প্রয়োজন ২৫,০০০ টাকা। ইতিমধ্যেই জিমনি ও ফ্রনএক্স যথাক্রমে ২৩,০০০ ও ১৩,৫০০ বুকিং পার করেছে বলে সংস্থা সূত্রে খবর।

Maruti Suzuki Jimny ও Fronx : ইঞ্জিন এবং গিয়ারবক্স

Jimny-র ভারতীয় মডেলটিতে শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। যা থেকে ১০৩ বিএইচপি শক্তি এবং ১৩৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৪-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে উপলব্ধ হবে গাড়িটি। এর সাথে রয়েছে AllGrip Pro 4×4 সিস্টেম, যাতে অফ-রোডিংয়ে বিশেষ সুবিধা পাওয়া যায়।

অন্যদিকে, Fronx গাড়িটিতে উপস্থিত একটি ১.০ লিটার টার্বোচার্জড পেট্রোল মোটর। যা থেকে ৯৮.৬ বিএইচপি শক্তি এবং ১৪৭.৬ এনএম টর্ক পাওয়া যাবে। গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে উপলব্ধ হবে। এটি আবার ১.০ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যাবে। যার আউটপুট ৮৮.৫ এবং ১১৩ এনএম। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন।

Maruti Suzuki Jimny ও Fronx : দাম ও প্রতিপক্ষ

Maruti Suzuki Fronx-এর দাম এবছর এপ্রিলে ঘোষণা করা হতে পারে। যেখানে পাঁচ দরজা বিশিষ্ট Jimny-র মূল্য মে’তে ঘোষণা করা হতে পারে বলে আশা করা হচ্ছে। লঞ্চের পর Fronx হতে চলেছে মারুতি সুজুকির সবচেয়ে সস্তার সাব কম্প্যাক্ট এসইউভি। যার দাম ৭.৫০ লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥