Hero MotoCorp আনছে 200-400 সিসির একঝাঁক নতুন বাইক, মার্চেই প্রথম মডেল লঞ্চ

Published on:

New Hero 440cc Bike launch date

হিরো মোটোকর্প (Hero MotoCorp) এর আগেই ভারতে প্রিমিয়াম বাইক এবং ইলেকট্রিক টু-হুইলার সেগমেন্টে পদার্পণের পরিকল্পনার কথা ঘোষণা করেছে। জানা গেছে দেশীয় টু-হুইলার নির্মাণকারী সংস্থাটি বর্তমানে চারটি নতুন প্রিমিয়াম মোটরসাইকেলের উপর কাজ করছে। এগুলি দুটি বিভাগে আনা হবে – কোর প্রিমিয়াম এবং আপার প্রিমিয়াম। রিপোর্টের দাবি, কোর প্রিমিয়ামের আওতায় রয়েছে ফুল-ফেয়ার্ড Karizma XMR এবং একটি নেকেড স্ট্রিট ফাইটার। যেখানে আপার প্রিমিয়ামের অধীনে আসবে একটি স্ট্রিটফাইটার মডেল। জানিয়ে রাখি, সম্প্রতি Harley-Davidson-এর সাথে যৌথভাবে লঞ্চ হওয়া X440 বাইকটি আপার প্রিমিয়াম বিভাগের আওতাভুক্ত।

Hero MotoCorp নতুন প্রিমিয়াম বাইক আনছে

হিরোর আসন্ন প্রিমিয়াম বাইকগুলি ২০০-৪০০ সিসি ক্ষমতার ইঞ্জিন সমেত হাজির হবে। আসলে উক্ত সেগমেন্টে Royal Enfield-এর প্রতিপত্তিতে ভাগ বসাতেই হিরোর এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। এদিকে ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে ২০২৪-এর মধ্যে প্রিমিয়াম বাইকের জন্য ১০০-র বেশি আলাদা শোরুম খোলার লক্ষ্যমাত্রা স্থির করেছে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা।

সূত্রের খবর, দ্বিতীয় প্রিমিয়াম মডেল হিরো হিসেবে একটি ৪৪০ সিসি মোটরসাইকেল আনবে। জল্পনা চলছে এটি Xtreme-এর ৪৪০ ভার্সন। এখন হিরোর নতুন প্রিমিয়াম বাইক সম্পর্কে সূত্রের দাবি, নতুন ৪৪০ সিসি মডেলটি আগামী বছর মার্চে লঞ্চ করা হবে। যা Harley-Davidson X440-এর সাথে সংস্থার প্রিমিয়াম আউটলেট থেকে কেনা যাবে।

যে সকল ক্রেতা পেশীবহুল বাইকের প্রতি ভালোবাসা রাখেন, তাঁদের লক্ষ্য করেই নতুন মডেলটি আনার চিন্তাভাবনা করছে হিরো। এতে দেওয়া হবে আরামদায়ক রাইডিং পজিশন এবং আরগোনমিক্স। Harley-Davidson X440-এর সাথে প্ল্যাটফর্ম, সরঞ্জাম এবং ইঞ্জিন আসন্ন মডেলটিতেও ব্যবহার করা হবে। তবে ভিন্ন ডিজাইন ও সাব-ফ্রেম সহ আসবে এটি।

এগিয়ে চলার শক্তি জোগাতে Harley-Davidson X440-এর সিঙ্গেল সিলিন্ডার অয়েল/এয়ার কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হবে। যা থেকে ৬,০০০ আরপিএম গতিতে ২৭ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ৩৮ এনএম টর্ক পাওয়া যাবে। তবে ভিন্ন গিয়ার বক্স থাকতে পারে এতে। হিরোর আসন্ন এই প্রিমিয়াম বাইকের দাম ২ লক্ষ টাকার (এক্স-শোরুম) কম রাখা হবে বলেই মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥