দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বড় ঘোষণা! 29 আগস্ট নতুন অবতারে লঞ্চ হবে Hero Karizma

Published on:

New hero Karizma xmr 210 India launch date August 29 confirmed

ভারতে হিরো মোটোকর্প (Hero MotoCorp) শীঘ্রই তাদের লেজেন্ডারি বাইকের প্রত্যাবর্তন করতে চলেছে। Karizma-কে নতুন এবার ভার্সনে ফিরিয়ে আনতে চলেছে তারা। সংস্থার তরফে ২৯ আগস্ট নতুন মডেল লঞ্চের দিনক্ষণ হিসেবে ঘোষণা করা হয়েছে। অনুমান করা হচ্ছে, ওই দিন এদেশে Karizma XMR – এই নয়া নাম নিয়ে হাজির হবে বাইকটি।

Karizma XMR সামনের মাসে আসছে

গত দুই দশক আগে, Karizma বাইকটি ভারতের বাজারে প্রথম পা রেখেছিল। সে সময় জাপানি টু-হুইলার ব্র্যান্ড Honda-র সাথে যৌথভাবে আনা হয়েছিল এটি। তখনকার নাম ছিল – Hero Honda Karizma। অল্প দিনের ভেতর সাফল্য অর্জন করায় পরবর্তীতে আপডেট মডেল Karizma R-এর আগমন ঘটানো হয়। এর সর্বশেষ মডেল ছিল Karizma ZMR। তারপর বাইকটির বিক্রি বন্ধ করে দেওয়া হয়।

জল্পনা সত্যি হলে, নতুন ভার্সনের বাইকটি Karizma XMR অথবা Karizma XMR 210 নামে হাজির হতে পারে। এতে থাকতে পারে একটি ২১০ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২৫ পিএস শক্তি উৎপন্ন হবে বলে আশা করা হচ্ছে। ৬-স্পিড ট্রান্সমিশন দেওয়া হতে পারে এতে।

সাসপেনশনের দায়িত্ব সামলাতে নতুন Karizma-তে থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও রিয়ার মোনোশক। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ও পেছনে ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস দেওয়া হচ্ছে। অন্যান্য ফিচার হিসাবে থাকছে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেড লাইট ও টেল লাইট, নেভিগেশন, হ্যাজার্ড লাইট সুইচ ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥