HomeAutomobileবাজার কাঁপাচ্ছে Ola, ভারতের প্রথম EV ব্র্যান্ড হিসাবে এক বছরে 2.5 লক্ষ...

বাজার কাঁপাচ্ছে Ola, ভারতের প্রথম EV ব্র্যান্ড হিসাবে এক বছরে 2.5 লক্ষ ইলেকট্রিক স্কুটার বিক্রির নজির

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর বিজয় রথের চাকা ঘুরেই চলেছে। মাইলফলক অর্জন সংস্থার কাছে একটি অতি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। ২০২১ সালের আগস্ট থেকে পথ চলা শুরুর দু’বছরের মধ্যে ৪ লক্ষ ই-স্কুটার উৎপাদনের রেকর্ডের কাছে পৌঁছে গিয়েছে ওলা। এবার আরও এক নজির গড়ে সংবাদ শিরোনামে উঠে এলো সংস্থার নাম। গত ১ জানুয়ারি থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত ২,৫২,৬৪৭টি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে রেকর্ড গড়েছে তারা। পূর্বে এক বছরে এত ব্যাটারি চালিত স্কুটার কেউ বেচতে পারেনি।

ওলা’ই ভারতের প্রথম ইভি সংস্থা যারা এক বছরে ২.৫ লক্ষ ইউনিট সেলস মাইলস্টোন পার করেছে। উক্ত সময়ের মধ্যে এদেশে মোট ৮,২৮,৫৩৭টি বৈদ্যুতিক দুই চাকা গাড়ি বিক্রি হয়েছে। যার মধ্যে শুধু ৩১ শতাংশ মডেল হচ্ছে ওলার। বাহন পোর্টাল অনুযায়ী, ২০২২-এর জানুয়ারি থেকে ডিসেম্বরের তুলনায় এই বছরে ওলার বিক্রি ১৩১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আগের বছর ওই সময়ে তারা ১,০৯,৩৯৫ ইউনিট গাড়ি বেচেছিল।

দেখা যাচ্ছে, এ বছর প্রতি মাসে ওলা গড়ে ২০ হাজার ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করতে পেরেছে। ২০২৩-এর জানুয়ারিতে তাদের বিক্রি ছিল ১৮,৩৫৩ ইউনিট। মার্চে তাদের বিক্রি হয়েছিল ২১,৪৩৪ ইউনিট। তবে যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছে নভেম্বরের চাহিদা। আগের মাসে সংস্থার ২৯,৮৯৮টি ই-স্কুটার বাড়ি নিয়ে এসেছেন ক্রেতারা।

প্রসঙ্গত, বর্তমানে ওলা ইলেকট্রিক S1 রেঞ্জের তিনটি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে। S1 Pro, S1 Air ও S1 X (২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি)। মডেল তিনটির মূল্য যথাক্রমে ১.৪৮ লাখ, ১.২০ লাখ ও ৯০,০০০ টাকা (এক্স-শোরুম)। বর্তমানে এই তিনটি মডেলে ডিসকাউন্ট অফার চলছে। ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত বৈধ থাকবে এই অফার।

RELATED ARTICLES

Most Popular