Ola Electric Bike: সব জল্পনার অবসান! 15 আগস্ট আসছে ওলার প্রথম ইলেকট্রিক বাইক

Updated on:

Ola Electric's MoveOS 4 Update

ভারতীয় ক্রেতাদের চমক দেওয়ার ধারায় বিঘ্ন ঘটাতে নারাজ ওলা ইলেকট্রিক (Ola Electric)। তাই নিত্য নতুন ঘোষণার মাধ্যমে ক্রেতামহলে উদ্দীপনা জাগিয়ে রাখে তারা। গত দু’বারের ন্যায় এবছর ১৫ আগস্টেও নতুন চমকের ডালি সাজিয়ে হাজির হচ্ছে ওলা। জানা গেছে, ওই দিন সংস্থাটি তাদের সফটওয়্যারের লেটেস্ট ভার্সন MoveOS 4 ঘোষণা করবে। পাশাপাশি স্বাধীনতা দিবসের দিন ওলা তাদের ইলেকট্রিক মোটরসাইকেল প্রকাশ্যে আনতে চলেছে। সংস্থার কর্ণধার ভাবিশ আগরওয়াল কালো পর্দায় ঢাকা একটি বাইকের ছবি প্রকাশ করে সে দিকেই ইঙ্গিত করেছেন।

15 আগস্ট আসছে Ola Electric বাইক ও MoveOS 4 সফটওয়্যার

এই নয়া ভার্সনের সফটওয়্যার Ola S1 রেঞ্জে যে নতুন ফিচার যোগ করবে, তা আর বলার অপেক্ষা রাখে না। নতুনত্ব বলতে স্কুটারগুলিতে কনসার্ট মোড যোগ হতে পারে, যা পার্টি মোডের উন্নততর ভার্সন। পার্টি মোডে গানের ছন্দে লাইটিং-ও তাল মেলায়। ফলে গান শোনার আনন্দ কয়েক গুণ বেড়ে যায়। তবে এবারে কনসার্ট মোডে ওলার একাধিক স্কুটারের মিউজিক ও লাইট একই সাথে তাল মেলাতে পারবে বলে অনুমান করা হচ্ছে। ফলে পার্টি করার ফুরফুরে মেজাজে লাগবে বসন্তের ছোঁয়া।

এছাড়াও একাধিক মুড যোগ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। মুড হচ্ছে ডিজিটাল ডিসপ্লের বিভিন্ন হোমস্ক্রিন। কোন মুডে রাইডার স্কুটারটি চালাচ্ছেন, তার উপর নির্ভর করে অ্যাক্সেলারেশন সাউন্ড পরিবর্তিত হবে। বর্তমানে মুডের তিনটি অপশন উপলব্ধ রয়েছে – লাইট, অটো এবং ডার্ক। ক’মাস আগে আগরওয়াল নিশ্চিত করেছিলেন যে তারা ম্যাপের উপর কাজ করছে। এটি ওলা ম্যাপ হিসেবে আত্মপ্রকাশ করবে। ভবিষ্যতে যা নেভিগেশনের জন্য ব্যবহৃত হবে। ফলে গন্তব্যে পৌঁছানো সহজ হবে।

এথারের মতো ট্রিপ প্ল্যানার আনার পরিকল্পনা করছে ওলা। যার মাধ্যমে রাইডার তাঁর স্কুটারটি চার্জ করানোর পর গন্তব্যে পৌঁছানো আদৌ সম্ভব কিনা, তা দেখে নেওয়া যায়। ওলার ইলেকট্রিক মোটরসাইকেল কেমন দেখতে হবে, তা এখন নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এটি স্পোর্টিং লুক নিয়ে আসবে বলে অনুমান। ডিজাইনের নিরিখে অনেকাংশে KTM RC সিরিজের সাথে মিল থাকবে।

সঙ্গে থাকুন ➥