সবচেয়ে সস্তা স্কুটার নিয়ে ঘোষণা, পয়লা বৈশাখে বড় চমক আনছে Ola Electric

Avatar

Published on:

Ola S1 X Price

বাংলা নববর্ষ অর্থাৎ আগামী 15 এপ্রিল একঝাঁক চমক নিয়ে হাজির হচ্ছে ভারতের বৃহত্তম ইভি টু-হুইলার নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric)। সংস্থার সিইও ভাবিশ আগরওয়াল স্বয়ং সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে এই বিষয়ে জানিয়েছেন। তবে ঠিক কী ঘোষণা করা হবে, তা এখনও রহস্যের মধ্যেই রেখেছেন তিনি। যদিও, কিছু রিপোর্টে দাবি করা হয়েছে, সে দিন ওলা তাদের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক স্কুটার, S1 X রেঞ্জের ডেলিভারির সময়কাল সম্পর্কে জানাতে পারে। আবার কিছু সূত্র বলছে, Ola S1 X রেঞ্জের নতুন দাম ঘোষণা করতে পারে ওলা।

উল্লেখ্য, Ola S1 X তিনটি ব্যাটারি প্যাক অপশনে কেনা যায় – 2 কিলোওয়াট আওয়ার, 3 কিলোওয়াট আওয়ার ও 4 কিলোওয়াট আওয়ার। দাম যথাক্রমে 79,999 টাকা, 89,999 টাকা ও 1.10 লক্ষ টাকা (এক্স-শোরুম)। শোনা যাচ্ছে, আপডেটেড মডেলটি ফিজিক্যাল কী বা চাবি সহ আসবে। তাই প্রচলিত পদ্ধতিতে স্কুটার লক/আনলক করতে আরও সুবিধা হবে।

Ola S1 X-এর 2 কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ফুল চার্জে 91 কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে। এটি সম্পূর্ণ চার্জ হতে 7.4 ঘন্টা সময় নেয়। 0-40 কিমি/ঘন্টার গতিবেগ তুলতে 4.1 সেকেন্ড লাগবে এতে। এতে উপস্থিত ইলেকট্রিক মোটর সর্বোচ্চ 6 কিলোওয়াট শক্তি উৎপন্ন করতে সক্ষম। রয়েছে তিনটি রাইডিং মোড – ইকো, নরমাল এবং স্পোর্টস। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় 85 কিলোমিটার। এতে টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের বদলে দেওয়া হয়েছে একটি 3.5 ইঞ্চি এলসিডি স্ক্রিন।

3 কিলোওয়াট ও 2 কিলোওয়াট আওয়ার মডেল একই চার্জিং টাইম, রাইডিং মোড ও ফিচার্স অফার করে। পার্থক্য বলতে অ্যাক্সেলারেশন টাইম, টপ স্পিড এবং রেঞ্জ। 0-40 কিমি/ঘন্টার গতিবেগ তুলতে 3.3 সেকেন্ড লাগে এতে। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ 90 কিলোমিটার এবং রেঞ্জ 151 কিলোমিটার। 4 কিলোওয়াট আওয়ার ব্যাটারি ভার্সনের S1 X-এও এগুলি রয়েছে। পার্থক্য বলতে রেঞ্জ 190 কিলোমিটার।

প্রসঙ্গত, Ola Electric তাদের S1 Air ও S1 Pro-এর ব্যাটারিতে 8 বছর অথবা 80,000 কিলোমিটারের ওয়ারেন্টি লঞ্চ করেছে। আবার কোম্পানি 5,000 টাকার বিনিময়ে 1 লাখ কিলোমিটার পর্যন্ত এক্সটেন্ডেড ওয়ারেন্টি অফার করছে। আবার 12,500 টাকা দিলেই মিলবে 1.25 লাখ কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি বাড়িয়ে নেওয়ার সুযোগ।

সঙ্গে থাকুন ➥