HomeAutomobileRenault ভারতে 9 লক্ষ গাড়ি বিক্রির নজির ছুঁল, 90% মডেলই এ দেশে...

Renault ভারতে 9 লক্ষ গাড়ি বিক্রির নজির ছুঁল, 90% মডেলই এ দেশে উৎপাদনের টার্গেট

ভারতে গাড়ি ব্যবসায় নতুন সাফল্যের কথা ঘোষণা করল ফরাসি অটোমোবাইল কোম্পানি রেনো (Renault)। এদেশে ব্যবসার ১১ বছরের মাথায় ৯ লক্ষ বিক্রির মাইলস্টোন স্পর্শ করেছে সংস্থাটি। বর্তমানে তাদের লাইনআপে রয়েছে – Kwid, Kiger ও Triber। এই সফলতার জন্য নিয়মিত গাড়িতে আপডেট দেওয়া, নেটওয়ার্কের সম্প্রসারণ, প্রযুক্তির উদ্ভাবন এবং ক্রেতাদের প্রয়োজন অনুযায়ী পরিষেবা প্রদানকে কৃতিত্ব দিয়েছে রেনো।

Renault ভারতে ৯ লক্ষ গাড়ি বিক্রির মাইলস্টোন স্পর্শ করল

বর্তমানে ভারতে রেনোর 450-এর বেশি সেলস এবং ৫৩০-এর অধিক সার্ভিস টাচপয়েন্ট রয়েছে। ক্রেতাদের পরিষেবা প্রদানের গন্ডি প্রসারিত করতে নিজেদের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থাটি। ভারত সরকারের ‘মেক ইন ইন্ডিয়া’ অভিযানে অংশগ্রহণ বাড়াতে গাড়ির ৯০% স্থানীয়করণের কাজ চালাচ্ছে তারা। এই প্রসঙ্গে রেনো ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও ভেঙ্কটরাম মামিল্লাপাল্লে বলেন, “ব্যাপকভাবে স্থানীয়করণ বাড়ানোর মাধ্যমে ভারতের জন্য আমদের দৃঢ় পরিকল্পনা রয়েছে।”

রেনোর Kiger এবং Triber – এই গাড়ি জোড়া প্রাপ্তবয়স্ক যাত্রীদের ক্ষেত্রে গ্লোবাল এনক্যাপ (Global NCAP) ক্র্যাশ টেস্টে চার তারা সহ উত্তীর্ণ হয়েছে। প্রথমটিতে রয়েছে একটি ১.০ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। যার মাইলেজ ২০.৬২ কিলোমিটার/লিটার। আর Triber-এ উপস্থিত একটি ১.০ লিটার থ্রি সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। যা থেকে ৭২ পিএস শক্তি এবং ৯৬ এনএম টর্ক উৎপন্ন হয়।

ব্র্যান্ডের সবচেয়ে সস্তা মডেল Kwid সম্প্রতি ভারতের অন্যতম বেস্ট-সেলিং হাতফেরতা গাড়ির তকমা জিতেছে। সংস্থার দাবি ৪,৬৯,৫০০ টাকা এক্স-শোরুম মূল্যের গাড়িটির বর্তমানে ৯৫ শতাংশ স্থানীয়করণ করা হয়। ২০২৩-এর শুরুতে নতুন নির্গমন এবং সুরক্ষাবিধি মেনে রেনো তাদের লাইনআপে আপডেট দিয়েছিল। BS6 Phase 2-এর সাথে যোগ হয়েছে ইএসপি, হিল স্টার্ট অ্যাসিস্ট, ট্রাকশন কন্ট্রোল এবং টিপিএমএস-এর মত সুরক্ষা ফিচার।

RELATED ARTICLES

Most Popular