প্রতি লিটারে কত কিমি ছুটবে Bajaj-Triumph এর তৈরি বাইক, মাইলেজ শুনলে অবাক হবেন

Avatar

Published on:

Royal Enfield 350 rival Triumph speed 400 dispatch begins from Bajaj chakan plant

ট্রায়াম্ফ (Triumph) -এর সাথে যৌথ উদ্যোগে বাজাজ (Bajaj) সম্প্রতি ভারতে নতুন মোটরসাইকেল লঞ্চ করেছে। যার নাম – Speed 400। বাজাজের চাকানের কারখানায় যার উৎপাদনের কাজ চলছে। কথামতো এবারে কারখানা থেকে বাইকটির প্রথম লট তৈরি হয়ে বেরোনোর কথা ঘোষণা করল বাজাজ অটো। চলতি মাসের শেষ থেকেই ডেলিভারি শুরু করা হবে। দাম ১০,০০০ টাকা বেড়ে এখন ২.৩৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Triumph Speed 400-এর প্রথম লট কারখানা থেকে বেরোলো

Triumph Speed 400-তে ব্যবহার করা হয়েছে ট্রায়াম্ফের নতুন TR-সিরিজ ইঞ্জিন। ৩৯৮.১৫ সিসি, ফুয়েল ইনজেক্টেড, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ৮,০০০ আরপিএম গতিতে ৩৯.৫ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে ৬-গতির গিয়ার বক্সের সুবিধা মিলবে। আবার ইঞ্জিনের সাথে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ সংযুক্ত। ১ লিটার পেট্রলে বাইকটি ২৮ কিলোমিটার পথ চলতে পারবে বলে জানা গিয়েছে।

ট্রাম্প তাদের এই বাইকটিতে বোল্ট-অন সাব-ফ্রেম সহ নতুন পেরিমিটার ফ্রেম ব্যবহার করেছে। এতে দেওয়া হয়েছে ৪৩ মিমি ইউএসডি বিগ পিস্টন ফর্ক এবং পেছনে গ্যাস চার্জড প্রিলোড অ্যাডজাস্টেবল মনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে রয়েছে ৩০০ মিমি ফ্রন্ট ও ২৩০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। এর ১৭ ইঞ্চি অ্যালয় হইলে দেওয়া হয়েছে MRF অথবা Apollo টায়ার।

Triumph Speed 400-এর ফিচারের তালিকায় উপস্থিত ডিজিটাল স্ক্রিনের সাথে সংযুক্ত অ্যানালগ স্পিডোমিটার। যেখানে রাইডিং সম্পর্কিত হরেক তথ্য ভেসে উঠবে। এছাড়া রয়েছিস সুইচেবল ট্রাকশন কন্ট্রোল, অল এলইডি লাইটিং, একটি ইমমোবিলাইজার এবং রাইড-বাই-ওয়্যার থ্রটেল। ট্রায়াম্ফের আরও একটি বাইক Scrambler 400X আগামী অক্টোবরে দাম ঘোষণা করবে সংস্থা। মূল্য ২.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥