ডিজাইন সবাই দাঁড়িয়ে দেখবে, লঞ্চের আগেই ফাঁস Royal Enfield Himalayan 450-র ছবি

Avatar

Published on:

Royal Enfield Himalayan 450 Design

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে নতুন প্রজন্মের Bulet 350 লঞ্চের শেষ পর্যায়ের প্রস্তুতি নিচ্ছে। সেপ্টেম্বরের প্রথম দিনেই লঞ্চ করা হবে এটি। চেন্নাইয়ের সংস্থার পরবর্তী লঞ্চ হিসেবে নভেম্বরে আসবে একটি ৪৫০ সিসি ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেল। যার নাম – Royal Enfield Himalayan 450। এদিকে বর্তমানে সংস্থার ঝুলিতে Himalayan 411 মডেলটি বিদ্যমান। লঞ্চের আগে নতুন বাইকটির ছবি ফাঁস হয়েছে। যা থেকে এর ডিজাইনের সম্যক ধারণা মিলেছে।

Royal Enfield Himalayan 450 : ডিজাইন

Himalayan 450-এর ফাঁস হওয়া ছবিতে সিলভার কেসিং সহ এলইডি হেডল্যাম্প, ইঞ্জিনের অংশ, ফ্রেম এবং বডি প্যানেলে ব্ল্যাক কালারের উপস্থিতি দেখা গেছে। যা সার্বিকভাবে বাইকটির দর্শনে নতুন মাত্রা যোগ করেছে। এমনকি ছবিতে দীর্ঘ স্বচ্ছ উইন্ডস্ক্রিনের দেখাও মিলেছে। ফুয়েল ট্যাঙ্কে রেড ও হোয়াইট কালারের ডুয়েল টোন বর্তমান। আবার সিটের নিচের অংশ ও পেছনের মাডগার্ড সাদা রঙে শোভিত। বর্তমান হিমালয়ানের তুলনায় দেখতে আরও আকর্ষণীয়।

নতুন হিমালয়ান ৪৫০-এর অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে রয়েছে স্প্লিট সিট, লাগেজ র‍্যাক এবং একাধিক টুরিং অ্যাক্সেসরিজ। ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সমেত আসবে এটি। যা থেকে ৪০ বিএইচপি-র কাছাকাছি শক্তি উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে ৬-স্পিড ট্রান্সমিশন। এদেশে বাইকটির প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে রয়েছে – Triumph Scrambler 400X, BMW G310 GS ও KTM 390 Adventure।

অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটির দাম ২.৬ লক্ষ টাকা ধার্য করতে পারে রয়্যাল এনফিল্ড। এতে ফিচার হিসাবে রয়েছে ট্রিপার নেভিগেশন সিস্টেম সহ অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি টেল ল্যাম্প, টার্ন সিগনাল, সামনে ২১ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চি ওয়্যার স্পোক হুইল।

বাইকটির পেছনে উপস্থিত ব্লক প্যাটার্ন টায়ার। এছাড়া ব্ল্যাক ফিনিশ সার্কুলার রিয়ার ভিউ মিরর, চওড়া হ্যান্ডেলবার, ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং অফ-রোডিংয়ের জন্য মোনোশক রিয়ার সাসপেনশন দেওয়া হয়েছে। নভেম্বরের শুরুতেই লঞ্চ হবে এই বাইক।

সঙ্গে থাকুন ➥