দেখলে শুধু তাকিয়ে থাকতে হবে, কাস্টমাইজড Royal Enfield এর প্রেমে হাবুডুবু বাইকপ্রেমীদের

Avatar

Published on:

Royal Enfield Interceptor 650 modified

650 Twins-এর জনপ্রিয়তার উপর ভর করে ৬৫০ সিসি সেগমেন্টে বাজার দখলের লড়াইতে শামিল হয়েছিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। এদের মধ্যে Continental GT 650 হল একটি ক্যাফে রেসার। যা Continental GT 535-এর সুযোগ্য উত্তরসূরি। অন্যদিকে আরামদায়ক রাইডিংয়ের জন্য জনপ্রিয় Interceptor 650। আবার কাস্টমাইজেশনের দিক থেকেও এটির যথেষ্ট কদর রয়েছে। বহু মানুষ Interceptor 650 কেনেন কেবলমাত্র নিজের পছন্দের মত কাস্টমাইজ করাবেন বলে। এবারে এমনই এক দৃষ্টান্ত সামনে এলো। Interceptor 650-কে ক্যাফে রেসারে বদলে ফেলা হল।

Interceptor 650-কে ক্যাফে রেসারে রূপদান করার গুরুদায়িত্ব পালন করেছে এইমর কাস্টমস। এবারে এতে আরামদায়ক রাইডিংয়ের পাশাপাশি ক্যাফের রেসারের স্বাদও মিলবে। এইমরের তরফে মডিফায়েড বাইকটির “বম্বার” (Bomber) নামকরণ করা হয়েছে। রোডস্টার বাইকটিকে ক্যাফে রেসারে বদলাতে ডিজাইনে যে ব্যাপক বদল আনতে হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

মোটরসাইকেলটিতে ডার্ক ব্লু এবং সিলভার অ্যাক্সেন্টের ম্যাট পেইন্ট স্কিম নজরে পড়েছে। একাধিক যন্ত্রাংশ যেমন ইঞ্জিন, ইঞ্জিন গার্ড, স্পোক রিম এবং শক অ্যাবসর্বার ব্ল্যাক আউট দ্বারা ফিনিশিং দেওয়া হয়েছে। ক্যাফে রেসার লুক দিতে ক্যাফে রেসার সিট থাকা আবশ্যক। এক্ষেত্রেও সেই প্রথা অবলম্বন করা হয়েছে।

উপরিউক্ত ডিজাইনগত বৈশিষ্ট্য ছাড়াও বম্বারের হেডলাইটটি ক্যাফে রেসার স্টাইলে বদলানো হয়েছে। সম্পূর্ণ নতুন লাইটিং এলিমেন্ট দেওয়া হয়েছে এতে। মোটরসাইকেলটিতে বারএন্ড মিরর এবং এগজস্ট টেপের দেখা মিলেছে। তবে ইঞ্জিনে কোন বদল ঘটানো হয়নি। অন্যান্য পরিবর্তনের মধ্যে চপ্ড-অফ রিয়ার ফেন্ডার এবং ব্ল্যাক ফিনিশিংয়ের থ্রটেল বডির দেখা পাওয়া গেছে। আবার নতুন টায়ার যুক্ত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥