বাজার ঝড় তুলতে আসছে Royal Enfield এর প্রথম রোডস্টার বাইক, বিক্রি হবে হট কেকের মতো

Avatar

Published on:

Royal Enfield new 450cc motorcycle may launch by 2023 end

Hunter 350-কে নিয়ে বড় স্বপ্ন দেখেছিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সংস্থার প্রত্যাশা পূরণ করে রেট্রো-স্ক্র্যাম্বলার সেগমেন্টের মোটরসাইকেলটি লঞ্চের মাত্র ৬ মাসের মধ্যেই এদেশে ১ লক্ষ ইউনিট বিক্রির মাইলস্টোন স্পর্শ করেছে। এবারে উচ্চ প্রতিযোগিতার রোডস্টার বিভাগে আরো বড় পরিকল্পনার ঘুঁটি সাজাচ্ছে Classic 350 নির্মাতা। সবটাই হবে সংস্থার আসন্ন নতুন ৪৫০ সিসি ইঞ্জিন প্ল্যাটফর্মকে ঘিরে। কেমন হবে এটি? চলুন দেখে নেওয়া যাক।

নতুন 450cc লিকুইড কুল্ড ইঞ্জিন কেমন হবে

রয়্যাল এনফিল্ডের নতুন মোটরসাইকেলটি একটি নতুন ৪৫০ সিসি ইঞ্জিন প্ল্যাটফর্মে নির্মিত হবে। এটি সংস্থার প্রথম রোডস্টার মডেল হতে চলেছে। অত্যাধুনিক ৪৫০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ওই ইঞ্জিন সর্বোচ্চ ৪০ হর্সপাওয়ার এবং ৪৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে বলে আশা করা হচ্ছে।

রয়্যাল এনফিল্ডের ব্র্যান্ড নিউড ৪৫০ সিসি ইঞ্জিন একাধিক বাইকে ব্যবহার করা হবে। এই মুহূর্তে রোডস্টারের পাশাপাশি আরও তিনটি মডেলের কথা শোনা যাচ্ছে – অ্যাডভেঞ্চার, স্ক্র্যাম্বলার, এবং ক্যাফে রেসার। রয়্যাল এনফিল্ডের রোডস্টার সেগমেন্টে পদার্পণ গেম-চেঞ্জিং হবে বলেই ধারণা। এই ক্যাটাগরিতে সংস্থার প্রথম মডেলের নাম রাখা হতে পারে Hunter 450।

Royal Enfield এর আপকামিং 450cc বাইকের সম্ভাব্য লঞ্চের সময়, দাম ও প্রতিপক্ষ

রয়্যাল এনফিল্ডের ৪৫০ সিসি মোটরসাইকেলটির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে এদেশে রয়েছে KTM 390 Duke, Bajaj Dominar 400 ও BMW G 310 R। ২০২৩-এর শেষের দিকে নতুন মোটরসাইকেলটি বাজারে লঞ্চ হতে পারে। দাম হতে পারে ২.৫-২.৭ লক্ষ টাকার মধ্যে।

সঙ্গে থাকুন ➥