হান্টার-ক্লাসিক ক্রেতাদের মন জয় করছে, Royal Enfield-এর বিক্রি একলাফে 11% বাড়ল

Avatar

Published on:

Royal Enfield Sale Increased 11%

ভারতের রেট্রো মোটরসাইকেলের অন্যতম নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) আগস্ট মাসের বিক্রির পরিসংখ্যান প্রকাশ করল। সংস্থার দাবি, গত মাসে তারা ভারতে মোট ৭০,১১২টি মডেল বিক্রি করেছে। ফলে গত বছর আগস্টের থেকে বেচাকেনায় ১১% উত্থান লক্ষ্য করা গেছে। আগস্টে শুধু দেশের বাজারে মোট ৬৯,৩৯৩ ইউনিট বাইক বেচতে পেরেছে তারা। আগের বছর ওই সময় বেচাকেনার পরিমাণ ৬২,৮৯২ ইউনিট থাকায় এক্ষেত্রে ১০% শতাংশ বিক্রি বৃদ্ধি ঘটেছে।

Royal Enfield আগস্ট মাসের বিক্রির পরিসংখ্যান প্রকাশ করল

দেশের বাজারে বিক্রি বৃদ্ধির পাশাপাশি আবার রপ্তানিতেও জোয়ার প্রত্যক্ষ করেছে রয়্যাল এনফিল্ড। মোট ৮,১৯০ ইউনিট টু-হুইলার বিদেশের বাজারে সরবরাহ করেছে তারা। যেখানে গত বছর আগস্টে রপ্তানি হয়েছিল ৭,২২০ ইউনিট। ফলে এবারের রপ্তানিতে ১৩% উত্থান ঘটেছে।

এপ্রিল থেকে আগস্ট পর্যন্ত রয়্যাল এনফিল্ড মোট ৩,৭৮,৪০৬ ইউনিট টু-হুইলার বিক্রি করেছে। এক বছর আগে ওই সময়ে যার পরিমাণ ছিল ৩,১২,৮৭৩ ইউনিট। ফলে এক্ষেত্রে ২১% আধিক্য ঘটেছে। উক্ত সময় শুধু দেশের বাজারে বিক্রি ২,৬৭,০৬৩ থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ৩,৪২,৬২৬। ফলে অগ্রগতির শতকরা হার ২৮ শতাংশ। যদিও আগের বছরের ওই সময়ের (৪৫,৮০৯ ইউনিট) চাইতে এবারের রপ্তানি (৩৫,৭৮০ ইউনিট) কমেছে। এতে শতকরা হার ২২ শতাংশ পতন ঘটেছে।

বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে রয়্যাল এনফিল্ডের সিইও বি গোবিন্দরাজন বলেন, “নতুন লঞ্চ হওয়া Bullet 350 বিক্রি আরও বাড়াতে সাহায্য করবে। রয়্যাল এনফিল্ডের জন্য আজ একটি গুরুত্বপূর্ণ দিন। কারণ আমরা সম্পূর্ণ নতুন প্রজন্মের বুলেট ৩৫০ লঞ্চ করেছি। নয় দশকের বেশি সময় ধরে এটি আমাদের গৌরব বাড়িয়ে তুলেছে। এবং ভবিষ্যতেও এর নতুন প্রজন্মটি নিজের প্রতাপ বজায় রাখতে পারবে বলে আমরা আত্মবিশ্বাসী।”

সঙ্গে থাকুন ➥