Royal Enfield এর খেল খতম করতে শক্তিশালী ক্রুজার মোটরসাইকেল ভারতে লঞ্চ করছে TVS

Avatar

Published on:

TVs Cruiser Motorcycle Coming Soon

ভারতে মাঝারি ওজনের অর্থাৎ ২৫০ থেকে ৮০০ সিসির মোটরসাইকেলের চাহিদা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। সোসাইটি অফ ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার্স বা সিয়াম (SIAM)-এর পরিসংখ্যান অনুযায়ী ২০২০-২১ অর্থবর্ষে দেশে ৭,৩৩,৭৭৯টি মিডিলওয়েট মোটরসাইকেল বিক্রি হয়েছিল । যেখানে ২০২১-২২ অর্থবর্ষে তা বৃদ্ধি পেয়ে ৭,৫৪,১৫৩ ইউনিটে এসে দাঁড়িয়েছে। বর্তমানে ভারত এবং বিশ্ববাজারে উক্ত সেগমেন্টে নেতৃত্ব প্রদান করছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। তবে ইদানিং Bajaj Auto, Triumph, BMW, Kawasaki, TVS ও Suzuki Motorcycle India এই ধরনের মোটরসাইকেল বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে।

TVS আনছে বড় ইঞ্জিনের ক্রুজার বাইক

টিভিএস মোটর কোম্পানি একটি নতুন মিডিলওয়েট ক্রুজার মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। যেটি Royal Enfield Meteor 350 ও Super Meteor 650 এর উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে। সংস্থার তরফে আসন্ন মডেলটির সম্পর্কে কিছু ঘোষণা না হলেও, জল্পনা বাড়িয়ে ক্রুজারটির ডিজাইন পেটেন্ট অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে।

সেই ছবিতে টিভিএস-এর বাইকটিতে নিও রেট্রো ডিজাইন লক্ষ্য করা গিয়েছে। সার্কুলার হেডল্যাম্প, বক্রাকার ফুয়েল ট্যাঙ্ক, ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং সিঙ্গেল এগজস্ট পাইপ ক্রুজার স্টাইলের পরিচয় বহন করছে। রিয়ার অ্যাক্সেলে দেওয়া হতে পারে ডুয়েল শক অ্যাবজর্ভার। বিশাল ইঞ্জিন সহ হাজির হবে বাইকটি। এতে ৬০০-৭০০ সিসি সিঙ্গেল অথবা টুইন সিলিন্ডার পাওয়ারট্রেন ব্যবহার করা হতে পারে।

new-tvs-cruiser-rival-royal-enfield

প্রসঙ্গত, ২০২৩-২৪ অর্থবর্ষে টিভিএস মোটর কোম্পানি একটি নতুন প্রিমিয়াম বাইক লঞ্চের পরিকল্পনা করছে। বিশ্বমানের প্রযুক্তি সহ মডেলটিতে থাকবে একাধিক নতুন প্রজন্মের সরঞ্জাম। এছাড়াও টিভিএস বর্তমানে দুটি নতুন বাইকের উপর কাজ করছে। এটি Apache RR 310-এর উপর ভিত্তি করে ৩১২.২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, রিভার্স ইনক্লাইন্ড, লিকুইড-কুল্ড ইঞ্জিন সমেত আসবে।

সঙ্গে থাকুন ➥